মতলব ‘উত্তর-গজারিয়া’ ধনাগোদা নদীতে সেতু নির্মাণের দাবিতে গণসমাবেশ অনুষ্ঠিত।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর ও মুন্সিগঞ্জের গজারিয়া সেতুবন্ধন লক্ষ্যে মতলব উত্তর ধনাগোদা নদীতে সেতু নির্মাণের দাবিতে গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
১১ নভেম্বর দুপুরে মতলব উত্তরের সাদুল্যাপুর ইউনিয়নের জামাল কান্দিতে (ধনাগোদা নদীর পাড়) গন সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এএনএম এনায়েত উল্লাহ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সেতু নির্মাণ প্রকল্পের পরিচালক মোঃ এবাদত আলী, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, এলজিইডি চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী ইউনুস হোসেন বিশ্বাস।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড: রুহুল আমিনের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান , ছাত্রলীগের নেতা আনিস পাটোয়ারি ও মাজহারুল ইসলাম মিজান এর যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন চৌধুরী,সহ- সভাপতি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম লস্কর, মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, মতলব উত্তর উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু রাধেশ্যাম সাহা চান্দু,সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান আহমেদ মুন্সি,বাগানবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাস্টার,সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, বাগানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ মিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে চলছে। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, উন্নয়নকে বাধাগ্রস্থ করার জন্য স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্র গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি বলেন মতলবের ধনাগোদা নদীতে সেতু নির্মাণের দাবিতে দীর্ঘদিনের। এই মতলবে অনেক এমপি-মন্ত্রী হয়েছেন কেউ এই সেতুটি নির্মাণ করতে পারেনি। ধনাগোদা নদীতে সেতু নির্মাণ হলে মতলব উত্তর, মতলব দক্ষিণ, চাঁদপুর সদর, লক্ষীপুর, শরীয়তপুর ও চট্টগ্রামের লোকজন কম সময়ে যাতায়াত করতে পারবে।

বিশেষ অতিথি এলজিইডির সেতু নির্মাণ প্রকল্পের পরিচালক মোঃ এবাদত আলী বলেন, দাদার কথামতো সেতু নির্মাণ হলে চাঁদপুর থেকে ৫২ কিলোমিটার দূরত্ব কমবে।১ ঘণ্টা সময় সাশ্রয় হবে। এক মাসের মধ্যে সেতুর নকশা ও প্রকল্প প্রণয়ন সম্পন্ন হবে। জুলাই থেকে সেতুর কাজ শুরু হবে। এ জন্য স্থানীয় জমির মালিকদের সহযোগিতা প্রয়োজন।

বিশেষ অতিথি এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী ( ঢাকা বিভাগ) এএনএম এনায়েত উল্লাহ বলেন, সরকার প্রকৌশল অধিদপ্তর ১৫শ মিটার সেতু এখনো নির্মন করেনি। সে হিসেবে মতলববাসী ভাগ্যবান। তিনি জানান, এলজিইডির প্রধান প্রকৌশলী এখানে সেতু নির্মাণের জন্য খুবই আন্তরিক। সেতুটি হবে এলজিইডির জন্য আইকন। ধনাগোদা নদীতে সেতু নির্মাণের জন্য আমরা শতভাগ চেষ্টা করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here