মহেশপুর সীমান্তে অনুপ্রবেশকালে দালালসহ আটক ৭

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা: শনিবার ভোরে ঝিনাইদহের মহেশপুর শ্যামকুড় সীমান্তে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে ২ দালাল সহ ৭ জনকে আটক করেছে ৫৮
বিজিবির শ্যামকুড় বিওপি।

গত ৫ সপ্তাহে মহেশপুর সীমান্তের বাঘাডাঙ্গা, শ্যামকুড়, পলিয়ানপুর, খোসালপুর, যাদবপুর এলাকা দিয়ে সীমান্ত পারাপারে সময় শিশু ও নারী সহ ১১৯ জন আটক। বিজিবি’র নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, গত ৫ সপ্তাহে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় ১১জন শিশু, ৩৫জন নারী ও ৭৩ জন পুরুষ মোট ১১৯জনকে আটক করে ৫৮ বিজিবি।

এর মধ্যে ২টি মানবপাচার আইনে এবং বাকিগুলি ১১/সি ও ৪/সি ধারায় মামলা হয়েছে। মানবপাচার মামলায় ৬জন দালাল আটক হয়েছে। এছাড়া ৬ জন পলাতক রয়েছে। আটককৃতরা জানায়, তাদের বাড়ি যশোর, ফরিদপুর, মাগুরা, বাগেহাট,খুলনা, ভোলা, সাতক্ষীরা, নড়াইল, ময়নসিংহ, কুমিল্লা, খাগড়াছড়ি ও গোপালগঞ্জ জেলায় অবস্থিত। ভারত থেকে যারা আসছে তারা দিল্লি, বাঙ্গালোর, হায়দারাবাদ, পুনে ও কলকাতায় বিভিন্ন কাজের সাথে জড়িত ছিল।

ঝিনাইদহ ৫৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল আহসান জানান, অবৈধ সীমান্ত পারাপার ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার দায়ে তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে ও মানবপাচার আইনে মহেশপুর থানায় মামলা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here