আম্ফানের তান্ডবে ল-ভন্ড মহেশপুরে ক্ষতিগ্রস্ত ৫হাজার পরিবার এখনও পায়নি সরকারি সাহায্য

0
আম্ফানের তান্ডবে ল-ভন্ড মহেশপুরে ক্ষতিগ্রস্ত ৫হাজার পরিবার এখনও পায়নি সরকারি সাহায্য

প্রেসনিউজ২৪ডটকমঃ জিয়াউর রহমান জিয়া মহেশপুর(ঝিনাইদহ) সংবাদদাতা: দেশের দক্ষিন-পশ্চিমঞ্চল দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে লন্ডভন্ড ঝিনাইদহের মহেশপুর উপজেলা। কয়েক’শ কোটি টাকার ক্ষয়ক্ষতি, ৫হাজার পরিবার গৃহহীন, সরকারি সাহায্য পৌছায়নি,এক সপ্তাহেও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি।

গত ২০শে মে দিবাগত রাতে মহেশপুর উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে গাছ-গাছালি, ঘরবাড়ি ও কৃষি আবাদ লন্ডভন্ড হয়ে যায়। সরকারি হিসাব অনুযায়ী ২৮৬০টি আধা কাঁচা-পাকা ঘরবাড়ি সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্থ হয়ে যায় এবং ৪৩৫৫ টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়। ক্ষতিগ্রস্থ হয়েছে ৩০ হেক্টর আউশ বীজতলা,প্রায় ১শ টি শিক্ষা প্রতিষ্ঠান, পাকা এবং কাচা সড়ক মিলে প্রায় ১শ কিলোমিটার । বিদ্যুৎ ব্যবস্থা ভেঙ্গে পড়ে।

মহেশপুর পল্লী বিদ্যুতের ডিজিএম আবু হাসান জানায়, তাদের ১৫০টি বিদ্যুতের খুটি ভেঙ্গে গেছে নিরলস চেষ্টা চালিয়েও গত এক সপ্তাহে এখনও বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করা যায়নি।

উপজেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মেহেরুননেছা জানায় ক্ষয়ক্ষতির পরিসংখ্যান করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এখনও কোন সাহায্য পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী অফিসার শ্বাশতী শীল বলেন, গৃহহীনদের তালিকা করে জেলা প্রশাসক বরারর পাঠানো হয়েছে অনুমোদন পেলে সাহায্য দেওয়া হবে।

স্থানীয় এমপি শফিকুল আজম খাঁন চঞ্চল জানান, তিনি ইউনিয়ন পর্যায়ে ক্ষয়ক্ষতি পরিদর্শন করেছেন। তিনি বলেন, কয়েকশ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গৃহহীনদের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেছেন এবং মন্ত্রাণালয়ে তিনি কথাও বলেছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here