জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে মতলব উত্তরে স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে কর্মহীন দুঃস্থদের খাদ্য সহায়তা প্রদান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান মতলব (চাঁদপুর) সংবাদদাতা: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২০ উপলক্ষে দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার ( ১৮ মে) সকালে বড় মরাদোন কমিউনিটি ক্লিনিক মাঠে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে কর্মহীন, দারিদ্র,অসহায়দের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধানধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর – ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

তিনি বলেন, চিকিৎসক, নার্সদের জীবন বাজি রেখে লড়াই করা, স্বাস্থ্যখাতের যথাসময়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উদ্যোগ গ্রহণ আর একই সাথে দেশের মানুষের সরকারি নির্দেশনাসমূহ মেনে আত্ম-সচেতনতা বৃদ্ধির ফলেই দেশে করোনা এখনো মহা বিপর্যয়ে পৌঁছেনি। করোনায় দেশের এই বর্তমান চিত্রটি আর কিছুদিন ধরে রাখা গেলেই করোনা মহামারীকে ভালোভাবেই রুখে দেয়া সম্ভব হবে।

বর্তমান সময়ে কোন সমালোচনায় হতাশ হয়ে না পড়ে করোনার এই দুর্যোগের সময় স্বাস্থ্যখাতের সকলকে জনগণের পাশে থেকে নিরলস কাজ করে যেতে হবে জানিযয়ে স্বাস্থ্যকর্মীদের কাজ করে যাবার কথা বলেন নুরুল আমিন রুহুল। এক্ষেত্রে সরকারের প্রতিটি নির্দেশনা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখার জন্যও অনুরোধ করেন তিনি। পুষ্টি দিবসের তাৎপর্য তুলে ধরে, মানব দেহে পুষ্টির গুনাগুণ বর্ণনা করে বিভিন্ন নির্দেশনা দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেনের সভাপতিত্বে ও স্বাস্থ্য সহকারী মো. শাহজালাল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা.একেএম মাহবুবুর রহমান, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, শিশু বিশেষজ্ঞ ডা. মোঃ ইসমাইল হোসেন,মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, ।
এ সময় ৯৫ টি পরিবারের মাঝে চাল, ডাল পেঁয়াজ, আলু, তেল দিযয়ে দুঃস্থদের সহযোগিতা করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here