ভোলার শশীভূষণে বাসির দোন বাজারে আগুনে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা॥ ভোলার চরফ্যাসন উপজেলার শশীভূষণ থানার বাসির দোন বাজারে আগুনে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আরো ৪টি দোকানের আংশিক ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান। এছারা এক ব্যবসায়ীর গুদামে রাখা প্রায় ২০লক্ষাধিক টাকার জাল পুড়ে গেছে বলে জানা যায়। আগুনে ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারনা করছেন ব্যবসায়ীরা। খবর পেয়ে চরফ্যাসন ফায়ার সার্ভিসের সদস্যরা ঘন্টাব্যাপি চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন।

বৃহস্পতিবার(১৯মার্চ) রাত আড়াইটার দিকে উপজেলার শশীভূষণ থানার জাহানপুর ইউনিয়নের বাসির দোন বাজারে এই দূর্ঘটনা ঘটে। আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো হলো- পল্লী চিকিৎসক মো. মাহাবুবেবর ফামের্সী দোকান ১ টি, মো. আরিফের মোবাইলের দোকান ১ টি, মো. শাহে আলমের ইলেকট্রক্সি দোকান ১ টি, মো. জসিম উদ্দিনের মুদি দোকান ১ টি, মো. ফরিদের কনফেকশনারী দোকান ১ টি,আঃ খালেকের কাঠের দোকান ১ টি ও মো.মমিনের কাপরের দোকান ১টি। এছারা আংশিক ক্ষতি হয় নজরুলের কাপরের দোকান ১টি, আবুল কাসেমের ভাঙ্গারীর দোকান ১টি,হানিফ দালালের মুদি দোকান ১ টি ও সুশিল কর্মকারের জুর্য়েলারী দোকান ১টি।

ঘটনা সুত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে হঠাৎ শশীভূষণ থানার বাসির দোন বাজারে আগুন লেগে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। ফায়ার সার্ভিস ও স্থানীয় ব্যবসায়ীদের বিদ্যূৎতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে । বৃহস্পতিবার সকাল ৯টার দিকে চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন ঘটনাস্থ পরিদর্শন করে বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের আর্থিক ও টিন দিয়ে সাহায্য করা হবে বলে জানান তিনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা জানান, বিদূৎতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here