চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের ‘ফ্যামিলি ডে’তে পরিকল্পনা সচিব

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য সব আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে অনলাইন সাংবাদিকদের সংগঠন জেলা অনলাইন প্রেসক্লাবের আনন্দ র‌্যালি ও ‘ফ্যামিলি ডে’ অনুষ্ঠিত হয়েছে। ‘মুহুর্তেই পাশে থাকার অঙ্গিকার’ এই শ্লোগানকে ধারণ করে শুক্রবার (৬ই মার্চ) সকালে প্রেসক্লাবভু্ক্ত পোর্টালগুলোর ব্যাপক উপস্থিতিতে একটি বিশাল র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উদ্বোধন করে এতে অংশ নেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের পরিকল্পনা বিভাগের সচিব মোঃ নুরুল আমিন ও তার সহধর্মিণী চাঁদ সুলতানা শিউলি।

র‌্যালিটি শহরের ‘অঙ্গীকার’ ভাষ্কর্যের সামনে থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চাঁদপুর প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। এরপর চাঁদপুরের মেঘনায় গড়ে ওঠা ‘মিনি কক্সবাজারে’র উদ্দ্যেশ্যে নৌ-ভ্রমনে রওনা হন নেতৃবৃন্দ। সেখানে প্রাকৃতিক অপার সৌন্দর্যের মহিমা উপভোগসহ ঘুরে ঘুরে পরিদর্শন করেন সচিব। বিকেলে ‘চাঁদপুর মৎস্য গবেষণা ইন্সটিটিউটে’ মধ্যাহ্নভোজ শেষে আনন্দঘন পরিবেশে সাংবাদিকদের পরিবারবর্গের মিলনমেলায় সস্ত্রীক উপভোগ করেন পরিকল্পনা মন্ত্রনালয়ের শীর্ষ এই কর্মকর্তা। আলোচনা পর্বে চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশিক খানের পরিচালনায় সকলকে উজ্জীবিত করার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জিবনী বর্ণণা করে বক্তব্য দেন প্রধান অতিথি মোঃ নুরুল আমিন। তিনি বলেন, হাজার বছর শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না।

আজকের বাংলাদেশের এতো উন্নয়ন হতো না, আর আমরা সচিব হতে পারতাম না এটাই বাস্তবতা। যদি আমরা ইতিহাস দেখি ১৯৪৮ সালের ১১ মার্চ আন্দোলনে প্রথম গ্রেপ্তার হন জাতির পিতা, ১৯৫২ সালের ভাষা আন্দোলনে জাতির পিতার অবদান অসীম। এরপর মুক্তিযোদ্ধের সর্বাধিনায়ক হিসেবে তিনি বাংলার এক অনন্য সৈনিক’। তিনি আরো বলেন, ‘১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে হত্যা করা হয়। ভাগ্যক্রমে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বেঁচে ছিলেন। তাই আজ তিনি বাংলার প্রধানমন্ত্রী, বাংলাদেশে এতো উন্নত হতে পেরেছে, জাতির পিতার হত্যাকারীদের বিচারের আওতায় আনতে পেরেছেন। সেইসাথে যুদ্ধ অপরাধীদের, জঙ্গিদের বিচার করা হলো। বর্তমানে সরকার মাদক ও দুর্নীতির বিরুদ্ধে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের জনগণের সবচাইতে বেশি সংখ্যক হল যুবক। আর সরকার যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য বড় বড় মেগা প্রজেক্টর কাজ হাতে নিয়েছে’। সঠিক তথ্যপ্রবাহে দেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। আর আপনারাও তার অংশীদার’। এসময় তিনি চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের কার্যক্রমে মুগ্ধ হয়ে ধন্যবাদ ও কৃতজ্ঞতার সাথে জানান, অনলাইনের কারণেই আজ আমরা যেকোন সংবাদ মুহূর্তের মধ্যেই পেয়ে যাই। এতে করে সরকারের উন্নয়নের ধারা আরো দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। অনলাইন প্রেসক্লাবের যেকোন প্রয়োজনে সরকার আপনাদের পাশে থাকবে। সবশেষে তিনি চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবের সার্বিক সফলতা কামনা করে তার বক্তব্য শেষ করেন’।

দিনব্যাপী এ অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শামসুজ্জামান ও তার সহধর্মীনি কামরুন্নাহার, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী,জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম বরকন্দাজ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. মোঃ মজিবুর রহমান ভূইয়া, জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব বেলায়েত হোসেন বিল্লাল গাজী, সাবেক শ্রম বিষয় সম্পাদক মোঃ রফিকুল ইসলাম ভুঁইয়া জাতীয় অনলাইন নিউজ পোর্টাল প্রেসনিউজ২৪ডটকমের সম্পাদক ও প্রকাশক আবদুল মান্নান।

এসময় অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল করিম সুমন পাটওয়ারী, সহ-সাংগঠনিক সম্পাদক মিয়া মোঃ মামুন, শাহারাস্তি অনলাইন প্রেস ক্লাবের সভাপতি হাসানুজ্জামান, সাধারন সম্পাদক রুহুল আমিন সহ সকল উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অতিথিদের সংবর্ধণা প্রদান করা হয়। এসময় সাংবাদিকতায় বিশেষ অবদান সহ বিভিন্ন ক্যাটেগরিতে ক্রেস্ট ও উপহার বিতরন করেন অতিথিবৃন্দ। বাচ্চাদের হাতে বঙ্গবন্ধুর ইতিহাসভিত্তিক বই উপহার দেন প্রধান অতিথি। বাংলাদেশ অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাগর চৌধুরী, সাধারন সম্পাদক মোঃ হাফিজুর রহমান শফিক, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমানের সার্বিক তত্বাবধাণে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়।

Chat Conversation End

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here