চাঁদপুর জেনারেল হাসপাতালে  ৫৬টি পদ খালি থাকায় চিকিৎসা সেবা ব্যাহত ।

0

প্রেসনিউজ২৪ডটকম:কামরুজ্জামান হারুন  চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের  আড়াইশ’ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে ৩০৪ পদের মধ্যে ৫৬টি পদই শূন্য রয়েছে। তন্মধ্যে  চিকিৎসক সহ ২২টি গুরত্বপূর্ণ পদশূন্য রেখেই চলছে হাসপাতালের কার্যক্রম। এ  হাসপাতালে জেলা ও বিভিন্ন উপজেলা থেকে শত শত রোগি চিকিৎসাসেবা নিতে আসেন। জনবল সংকটের কারণে  রোগীদের চিকিৎসা সেবা পেতে ভোগান্তি পোহাতে হয়।

অন্যদিকে রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে প্রতিদিন হিমশিম খেতে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে।কারন জনবল সংকটে সঠিক সেবা পাচ্ছেনা রোগীরা। এমনও দেখা গেছে পদ আছে  কিন্তু সে পদে কোন লোক নিয়োগ নেই।  কয়েক বছর ধরে  হাসপাতালে কোনো চক্ষু চিকিৎসক নেই। অথচ এ পদটি ঠিকই মঞ্জুরকৃত পদ হিসেবে রয়েছে। অপরদিকে জরুরি বিভাগে যেখানে অভিজ্ঞ ১৪ জন মেডিক্যাল অফিসার থাকার কথা। সেখানে দায়িত্বরত ১০ জন মেডিকেল অফিসার। মেডিক্যাল অফিসারের  ৪টি পদই শূন্য।

চাঁদপুরের এ হাসপাতালে প্রথমে ৫০ শয্যা  নিয়ে স্বাস্থ্যসেবা কার্যক্রম চালু করা হয়। পরে  কয়েক বছর আগে  এ হাসপাতালটি ২৫০ শয্যায় উন্নীত করা হয়েছে ।হাসপাতালটির ২৫০ শয্যার জনবলে বিভিন্ন পদে ৩০৪ জন মঞ্জুরকৃত পদ রয়েছে।  বর্তমানে কর্মরত  আছেন ২৪৮ জন। তবে গুরুত্বপূর্ণ ৫৬টি পদই পদশূন্য রয়েছে।

কর্মরত ২৪৮টি পদের মধ্যে রয়েছে তত্বাবধায়ক ১ জন, সহকারী পরিচালক ১ জন, সার্জারি, মেডিসিন গাইনি, শিশু,চক্ষু, অর্থোপেডিক্স, চর্ম ও যৌন সহ বিভিন্ন বিশেষজ্ঞ সিনিয়র কনসালটেন্ট ৮ জন, একই বিষয়ে বিশেষজ্ঞ জুনিয়র কনসালটেন্ট ১১ জন, আবাসিক মেডিকেল অফিসার ও আবাসিক সার্জন ৩ জন।
এছাড়াও মেডিক্যাল অফিসার, সহকারী রেজিষ্টার,সহকারী সার্জন, প্যাথলজিষ্ট, এ্যানেসথেটিস্ট, প্রশাসনিক কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা, নাসিং সুপার ভাইজার, হিসাব রক্ষকসহ আরো ২২৪ জন বিভিন্ন পদের কর্মরত আছেন। ৫৬ টি পদের মধ্যে প্রথম শ্রেণির ২২ জন চিকিৎসকের পদই খালি।এ ছাড়াও বিভিন্ন পদে আরো ৩৪ টি পদেও কেউ নেই। ফলে চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে।
এ বিষয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আসিবুল আহসান চৌধুরী  জানান, ‘হাসপাতালের যে সব পদ  শূন্য রয়েছে, সে  গুলোতে লোক নিয়োগ দেয়ার জন্য বেশ কয়েকবার স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য মন্ত্রনালয়ে লিখিত আবেদন করেছি। এখনো ৫৬ টি পদ খালি রয়েছে। তিনি জানান, অনেকের পদোন্নতি হওয়ায়  সে পদেও নতুন করে কোন লোক নিয়োগ দেয়া হয়নি। এরমধ্যে আবার ৫৬টি পদ শূন্য রয়েছে।   এ বিষয়ে আমরা আবারো উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here