চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্টে করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতা জারি।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্তে কাস্টমস ইমিগ্রেশন চেকপোস্টে করোনা ভাইরাস শনাক্তকরণের জন্য স্বাস্থ্য বিভাগের জেলা সিভিল সার্জন একটি টিম গঠন করেছেন। রোববার সকাল ১০টার দিকে স্বাস্থ্য বিভাগের টিমের চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শাকিল আরসালানের নেতৃত্বে চার সদস্যর ওই টিম দর্শনা কাস্টমস ইমিগ্রেশন চেকপোস্ট পরিদর্শন করে। আজ সোমবার থেকে সেখানে সতর্কতা গ্রহণ করা হয়েছে।

সোমবার থেকে দর্শনা কাস্টমস ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে কোনো চীনা নাগরিক বাংলাদেশে প্রবেশ করলে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দর্শনা কাস্টমস ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে প্রতিদিন ২ হাজার পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করে থাকেন। তাঁদের মধ্যে চলতি মাসেও চীনা নাগরিক যাতায়াত করেছেন বলে জানা গেছে। এখন থেকে এসব যাত্রীদের স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এর আগে বাংলাদেশের বিভিন্ন বন্দরে করোনা ভাইরাস শনাক্তকরণের সতর্কবার্তা প্রদান করা হলেও দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে এই প্রথম এ বার্তা দেওয়া হলো।

জানা গেছে, জানুয়ারির প্রথম দিকে চীন দেশে ব্যাপক হারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এ নিয়ে দেশ-বিদেশের বন্দর ও সীমান্তপথে ব্যাপক সতর্কবার্তা প্রদান করা হয়। বাংলাদেশের বিমান বন্দর, সীমান্ত চেকপোস্টেও সতর্কবার্তা প্রদান করা হয়। অবশেষে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্টে স্বাস্থ্য বিভাগ থেকে এ সতর্কবার্তা দেওয়া হলো।

এ ব্যাপারে দর্শনা জয়নগর চেকপোস্টের স্বাস্থ্য সহকারী শাহাজামাল জানান, করোনা ভাইরাস-সম্পর্কিত বিষয়ে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সতর্কতা ও পদক্ষেপ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে চার সদস্যবিশিষ্ট একটি টিম গঠন করা হয়েছে। সিভিল সার্জন এ, এস, এম মারুফ হাসান বলেন, সড়ক ও রেলপথে দুই দেশের যাত্রীরা বাংলাদেশ ও ভারতে আসা যাওয়া করেন। মেডিকেল টিম গঠন করা হয়েছে। আমাদের দেশে এ ভাইরাস আসার সম্ভবনা খুব কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here