ভোলায় দোয়া-মুনাজাত স্থগিত, বাস-লঞ্চ চলাচল স্বাভাবিক,আটক ৩

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন ভোলা প্রতিনিধি॥ ভোলার বোরহানাউদ্দিনের পুলিশ মুসুল্লি সংঘর্ষে ৪জন নিহত হওয়ার ঘটনায় নতুন করে নাশকতার আশঙ্কায় ৩জনকে আটক করেছে পুলিশ। তারা দৌলতখান, বোরহানউদ্দিন ও মনপুরার বাসিন্দা। পুলিশ জানিয়েছে, ভোলার বোরহানউদ্দিনে নিহতদের স্মরণে শুক্রবার(২৫অক্টোবর) বিকেল ৩টায় ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের উদ্যোগে দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এতে প্রধান অতিথি হিসেবে চরমোনাই পীর হযরত মাওলানা মুফতি মোহাম্মদ ফয়জুল করিম উপস্থিত থাকবেন বলে জানিয়েছিলেন আয়োজকরা। কিন্তু ২১ অক্টোবর থেকে ভোলায় সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষনা কওে জেলা প্রশাসন। তাই প্রশাসনের পক্ষ থেকে দোয়া-মুনাজাত অনুষ্ঠানের অনুমতি দেয়া হয়নি। এজন্য সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ তাদের কর্মসূচি স্থগিত করেছেন।

ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন জানান, শুক্রবারের বিকেলের অনুষ্ঠান স্থগিত হওয়ায় পর নাশকতা আশঙ্কায় শহর থেকে ৩জনকে আটক করা হয়। তিনি আরও জানান, আটকতৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। দোয়া-মুনাজাতকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে ভোলা-বরিশাল লঞ্চ ও ভোলার অভ্যন্তরীন সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল।

পুরো জেলায় পুলিশ, র‌্যাব, বিজেবি সহ আইনশৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত ছিল। এদিকে ভোলায় অভ্যন্তরীণে সব রুটের যাত্রীবাহী বাস ও ভোলা- বরিশাল রুটের লঞ্চ চলাচল বন্ধ থাকলেও জুমার নামাজের মুসুল্লিারা ঘরে ফেরার পর বিকাল ৩ টার পর থেকে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। এখন সকল রুটে লঞ্চ ও বাস চলাচল স্বাভাবিক । ভোলা থেকে ৭ উপজেলার বাস চলাচলের সাথে সাথে বরিশাল ভোলার লঞ্চ চলাচল শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here