মিথ্যা মামলা দিয়ে হয়রানী তালতলীতে ভূয়া কাগজ তৈরী করে জমি দখলের চেষ্টা।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মুঃ আঃ মোতালিব তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে ভূয়া কাগজ তৈরী করে প্রতিপক্ষের জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। আবুল কালামের বিরুদ্ধে বৃহস্পতিবার তালতলী প্রেসক্লাবে এসে এমন অভিযোগ করেন প্রতিবেশী আশ্রাব আলী খাঁন।

লিখিত অভিযোগে জানা গেছে, ১৯৭৭-৭৮ অর্থবছরে ৩৮নং গেন্ডামারা মৌজায় ১নং খাস খতিয়ানের বন্দোবস্ত কেস নং- আম/১০৫ হইতে তৎকালিন পটুয়াখালী মহকুমা প্রশাসকের অনুমোদন ক্রমে ১ একর ৫০শতাংশ জমি আশ্রাব আলী খাঁন বন্দোবস্ত পেয়ে ৪০বছর ধরে ভোগ দখল করে আসছে।

যার নতুন খতিয়ান নং-১৭৪ ও দাগ নং-১৬৯৯। অপর দিকে গেন্ডামারা খালের ভিতরে জেগে ওঠা সামান্য চরের ১নং খাস খতিয়ান হইতে ২০১১- ১২ অর্থবছরে বাছাইকৃত ভূমিহীন তালিকায় অন্তর্ভূক্ত পার্শ্ববর্তী এলাকার আবুল কালাম আকন তালতলী ভূমি অফিস থেকে ২০১৫সালে ১একর জমি বন্দোবস্ত নেন। যার বন্দোবস্ত মামলা নং-৬৪৮ আম/১১-১২, নতুন খতিয়ান নং-২৭৩ ও দাগ নং-১৬৮৪।

বরগুনা জেলা রেভিনিউ ডেপুটি কালেক্টর সুত্রে জানা যায় বন্দোবস্ত নং-৬৪৮ আম/১১-১২ কেসটি জেলা রাজস্ব শাখায় রক্ষিত রেজিষ্টারে লিপিবদ্ধ নেই। এরপরও ভিন্ন কেস, খতিয়ান ও দাগ নং থাকা সত্তেও ওই আবুল কালাম আকন পার্শ্ববর্তী আশ্রাব আলী খাঁনের ৪০ বছর পূর্বের বাড়ীতে গিয়ে জমি দাবী করে আদালতে ঘরভাংগা, গাছ কাটাসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here