চাঁদপুরে ইলিশ ধরায় ৩০ জেলেকে আটক

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে পৃথক ৪টি অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অপরাধে ৩০ জেলেকে আটক করেছে নৌপুলিশ। অভিযানের সময় সদর উপজেলার রাজরাজেশ্বর এলাকায় জেলেদের হামলায় সোহেল (২৫) ও শিমুল (২৭) নামে দুই নৌপুলিশ আহত হয়েছেন।

বুধবার (১৬ অক্টোবর) ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে ওই জেলেদের আটক করা হয়।
এদিকে একই দিনে জেলার নৌ-সীমানায় টাস্কফোর্স কর্তৃক জব্দকৃত ১ লাখ ৬৩ হাজার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে এসব কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের খান জানান, চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর, রাজরাজেশ্বর, হানারচর, লক্ষ্মীপুর ইউনিয়নের মেঘনার পাড়ে অভিযান চালিয়ে ৩০ জেলেকে আটক করা হয়েছে। আর পুলিশের ওপর হামলাকারী ৯ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়া হয়েছে। আহত দুই পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আর আটক বাকি জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। অভিযানে মোট ৩৬ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি জানান, মা ইলিশ রক্ষায় জেলা ও উপজেলা টাস্কফোর্স দিন ও রাতে অভিযান অব্যাহত রেখেছে। আইন অমান্যকারী জেলেদের পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের খান জানান, চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর, রাজরাজেশ্বর, হানারচর, লক্ষ্মীপুর ইউনিয়নের মেঘনার পাড়ে অভিযান চালিয়ে ৩০ জেলেকে আটক করা হয়েছে। আর পুলিশের ওপর হামলাকারী ৯ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়া হয়েছে। আহত দুই পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আর আটক বাকি জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। অভিযানে মোট ৩৬ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি জানান, মা ইলিশ রক্ষায় জেলা ও উপজেলা টাস্কফোর্স দিন ও রাতে অভিযান অব্যাহত রেখেছে। আইন অমান্যকারী জেলেদের পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here