মতলব উত্তরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত

0
মতলব উত্তরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ “স্মার্ট ভূমি সেবা স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্য কে সামনে নিয়ে সারা দেশের ন্যায় চাঁদপুরের মতলব উত্তরে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ পালিত হয়েছে।মঙ্গলবার (১১ই জুন) বেলা ১১ টায় মতলব উত্তর উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন- মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মানিক।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মানিক বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে রুপান্তর করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তার প্রতিপাদ্য হিসেবে সকল ভূমি অফিসকে স্মার্ট সেবার ব্যবস্থা করতে হবে। ইউনিয়ন ভূমি অফিস গুলোতে স্মার্ট ভূমি সেবা দিতে হবে।

এছাড়া ভূমি অফিসে কোন ব্যক্তি এসে সেবার নামে হয়রানি এবং দালাল দ্বারা কোন সেবা গ্রহিতা হয়রানি না হয় সেদিকে নজর দিতে হবে। সরকারের ডিজিটালাইজেশনের অন্যতম সেবা হচ্ছে ভূমি সেবা ডিজিটালাইজেশন। এতে কোন নগদ লেনদেন ছাড়াই ভূমিসেবা গ্রহীতারা কোন সময় ক্ষেপন ও হয়রানিমুক্তভাবে ভূমি অফিস থেকে সেবা নিতে পারছেন। সময়ের ব্যবধানে স্ব-শরীরে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে সরকারি যে কোন সেবা গ্রহণ করতে পারবেন।

গভায় বিশেষ অতিথির বক্তব্যে দেন- ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আরিফ উল্লাহ সরকার, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ, মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী। উপজেলা নির্বাহী কর্মকর্তা একি চাকমা মিত্রের সভাপতিত্ত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমার পরিচালনায় আরও বক্তব্য দেন – উপসহকারী ভূমি কর্মকর্তা তানজীর হোসাইন, শিক্ষার্থী সাদিয়া সুলতানা।

এসময় স্থানীয় সুধীজন রাজনৈতিক নেতৃবৃন্দ,ভূমি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা বলেন,দালাল মুক্ত ভূমি অফিস করতে যা যা প্রয়োজন সবকিছুই করবো এবং নামজারি করতে ৭০ টাকা আবেদন ফিস এবং ১১০০ টাকা ডিসিআর বাবদ ফিস দিতে হবে,এর বাহিরে কেউ টাকা চাইলে আমাকে জানাবেন।

আমি ব্যবস্থা নেব। এ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীরা কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণন করে। শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here