গণবিদ্যা নিকতনের প্রধান শিক্ষকের সরকার বিরোধী বক্তব্য যোগাযোগ মাধ্যমে ভাইরাল

0
গণবিদ্যা নিকতনের প্রধান শিক্ষকের সরকার বিরোধী বক্তব্য ভাইরাল

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গণবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বারের সরকার বিরোধী বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সরকারি এমপিওভুক্ত একটি শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বশীল পদে থেকেও এমন বক্তব্য দেয়ার ঘটনাকে ঘিরে সর্বত্রই আলোচনা-সমালোচনার ঝড় বইতে শুরু করছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী প্রধান শিক্ষক আব্দুল জব্বার গত বছরের পনেরই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বললেও সে সময় প্রতিষ্ঠানের কেউই তার বক্তব্যের প্রতিবাদ করেননি। কিন্তু গত ১১ জুন রোববার দুপুরে গফ ঝধযধষড়স নামক একটি ফেসবুক আইডি থেকে আকস্মিকভাবেই প্রধান শিক্ষক আব্দুল জব্বারের ছবি দিয়ে তার বক্তব্যের অডিও ক্লিপটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করার পর এটি মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

ক্লিপটি ভাইরাল হওয়ার পর হতে অভিভাবক ও শিক্ষক মহলে নানা গুঞ্জণ শোনা যাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে জনৈক অভিভাবক জানান,প্রধান শিক্ষক সম্ভবতঃ জামায়াতের অনুসারী। তার মতো ব্যক্তি দায়িত্বশীল পদে থেকে সরকারের বিরুদ্ধে এমন বক্তব্য দেয়া বেমানান। যেই সরকারের অধীনে থেকে আমরা বেতন-ভাতা পেয়ে থাকি সেই সরকারের বিরুদ্ধে কথা বলার রাইট নাই। এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুল জব্বারের ব্যবহৃত (০১৮৮৩২২১৮৮৯ নম্বরের) মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে এ প্রতিবেদককে জানান, আসলে পরিবেশ পরিস্থিতির কারণে কথাটি আমার বলা হয়েছে।

আমি আপনার সাথে সাক্ষাতে কথা বলতে চাই। অপরদিকে আরো একটি অনুষ্ঠানে প্রধান শিক্ষক আব্দুল জব্বার নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের সহধর্মিণী লিপি ওসমানের উপস্থিতিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া জিন্দাবাদ বলেছেন কেন? একথার উত্তর জানতে চাওয়া হলে তিনি বলেন,ওটা একটা স্লিপ অফ টাং হয়ে গেছে। এ বিষয়ে বিদ্যালয়ের গভর্ণিং বডি’র এডহক কমিটির সভাপতি আলহাজ্ব ফয়েজউদ্দিন আহমদ লাভলু’র সঙ্গে আলাপকালে তিনি জানান,বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার।

এ সরকারের আমলে শিক্ষা সেক্টরে যে উন্নয়ন বা অগ্রগতি হয়েছে তা অন্য কোন সরকারের আমলে হয়নি। যদি প্রধান শিক্ষক এ ধরণের কথা বলে থাকে আমার জানা নেই তবে বিষয়টি জেনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদিকে নারায়ণগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইউনূস ফারুকীর সঙ্গে (০১৮১৭৪৫৩৩৩৫ নম্বরের) মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,গণবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ ধরণের কোন কথা যদি বলে থাকে আর সেটা যদি প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে বিভাগীয়ভাবে ব্যবস্থা নেয়া হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here