নির্বাচন ঘনিয়ে আসলেই সরকারের বিরুদ্ধে অপপ্রচার শুরু হয় : ওবায়দুল কাদের

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সূচনা বক্তব্যে তিনি একথা বলেন। এদিন সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সরকারি বাসভবন গণভবনে বৈঠক শুরু হয়। বৈঠকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৫৩ জন নেতা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে গণভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। তাছাড়া করোনাকালে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের কাজে সন্তোষ প্রকাশ করেছেন আমাদের সভাপতি। দলের মতের বিরুদ্ধে কাজ করলে তাৎক্ষণিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক্ষেত্রে কাউকে কোনো ভাবে ছাড় না দেয়ার নির্দেশ দিয়েছেন দলীয় প্রধান।

ওবায়দুল কাদের বলেন, আমাদের বিভিন্ন উপ কমিটিগুলো যেমন শিক্ষা, স্বাস্থ্য অনলাইন প্লাটফর্মে সেমিনারের মাধ্যমে পরবর্তি নির্বাচনী মেনিফেস্টোতে যে বিষয়গুলো অন্তভুক্ত হবে সেগুলো আপডেট করার জন্য উপ কমিটি গুলোকে নির্দেশ দেয়া হয়েছে। এবং কয়েকজন উপ কমিটির সদস্যদের বক্তব্য নেত্রী শুনেছেন। তিনি বলেন, বিশেষ করে আমাদের ৮ বিভাগের ৮ জন সাংগঠনিকের কথা শুনেছেন।

চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন দেশের বাইরে থাকায় সেখানে আমাদের যুন্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আল হানিফ ছিলেন তিনি বক্তব্য রেখেছেন। আমাদের সাংগঠনিক সম্পাদকরা নিজেরা লিখিত রিপোর্ট করেছেন সভানেত্রীর কাছে। তাদের দায়িত্ব এলাকায় তারা ইউনিয়ন, ওয়ার্ড ভিত্তিক বিস্তারিত রিপোর্ট দিয়েছেন। যেখানে যেখানে বিবাদ আছে যেখানে সমাধান করা দরকার দ্রুত কলহ বিবাদ মিমাংসা করা জন্য নির্দেশ দিয়েছেন।

এ সময় পাবনায় পৌরসভা নির্বাচন উপলক্ষে সেখানে অনেক বিদ্রোহ করেছিল মনোনয় নিয়ে। পৌর এলাকায় বিদ্রোহ করেছিল তারা ক্ষমা চেয়ে লিখিত জবাব দিয়েছেন নেত্রী বরাবর। নেত্রী তাদের ক্ষমা করে দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি (আওয়ামী লীগ সভাপতি) এও বলেছেন যারা দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কাজ করছে বিভিন্ন জায়গায় তাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে শাস্তিমুলখ ব্যবস্থা নিতে হবে। এ ক্ষেত্রে কাউকে কোনো ব্যাপারে ছাড় দেয়া যাবে না। নোয়াখালী ব্যাপারে কোনো কথা হয়েছে কি না? জানতে চাইলে তিনি বলেন, না এখানে কোনো কথা হয় নাই নোয়াখালীর ব্যাপারে।

সকলের সঙ্গে আলাপ আলোচনা করে একটা কাঠামো দাঁড় করিয়েছি সমাধানের জন্য স্বপন বাইরে আছে। সে ফিরে এলে আর এটি নিয়ে নেত্রীও অবগত আছেন। আপনি নেত্রীর কাছে অব্যহতি চেয়েছেন এটি আপনার ভাই সোস্যাল মিডিয়াতে লাইভে বলেছেন এ বিষয়ে আপনার মন্তব্য কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবিষয়ে আমি কিছু জানি না। জাতীয় সম্মেলন নিয়ে কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটার কোনো এজেন্ডাই ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here