পাগলায় ভিপি রাজিব হত্যায় ঘাতকদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  আমার ভাই কবরে,, খুনীরা কেন বাইরে’ ‘বিচার চাই বিচার চাই,, রাজীব হত্যার বিচার চাই’ এমনি আরো অনেক সমন্বিত শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে ফতুল্লার পাগলা বাজার এলাকা। এ সময় আবেগময়ী ক্ষোভ মেশানো বক্তব্যে নিহত রাজীবের পিতা হাসু তালুকদার বলেন,আমার ছেলে হত্যার পর ৬ মাস চলে যাচ্ছে এখনো কোন বিচারের আভাস পাচ্ছি না।

কোন হত্যাকারীকে গ্রেফতার করা হয় নাই। হঠাৎ শুনতে পাই মামলা ডিবিতে পাঠানো হইছে। মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ায়। আমরা অবিলম্বে খুনীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সোমবার(১২ অক্টোবর) সকালে পাগলা বাজার বাসস্ট্যান্ড এলাকায় কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক হাজী মীর হোসেন মীরুর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

রাজীব তালুকদার ওরফে ভিপি রাজীব হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে আয়োজিত মানববন্ধনে স্থানীয় আওয়ামীলীগ, যু্বলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগসহ সর্বস্তরের জনতা অংশ নেন। মানববন্ধনে অংশ নিয়ে বক্তারা বলেন,রাজীব হত্যার বিচার না পর্যন্ত আন্দোলন চলবে। এ মানববন্ধন কর্মসূচীতেই শেষ নয়, হত্যাকারীদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচী দিয়ে নারায়নগঞ্জ অচল করে দেয়া হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন কুতুবপুর ইউনিয় ১৪ পঞ্চায়েত কমিটির সভাপতি মোজাফফর সিং,বাইতুল আমান জামে মসজিদে সাধারণ সম্পাদক আবুল হোসেন, কুতুবপুর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড কমিউনিটিং পুলিশের সভাপতি আব্দুর রাজ্জাক হাওলাদার, কুতুবপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি রশিদ মোল্লা, যুবলীগ নেতা মেহদী হাসান, যুবলীগ নেতা ইমরান হোসেন ইদ্রান, আরিফ হোসেন, সুজনসহ আরো অনেকে।

এ সময় উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও অসংখ্য কুতুবপুরের সকাল শ্রেণী পেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে বিক্ষোভ সমাবেশ করে। মানববন্ধনে বক্তারা ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে দোষীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানায়। এমনকি দ্রুত ভিপি রাজিব হত্যাকারিদের গ্রেফতার করে ফাঁসিরও দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুসিয়ারি দেন তারা।

নিহত ভিপি রাজিব কবি নজরুল কলেজের মেধাবী ছাত্র ছিলেন। প্রসঙ্গতঃ ফতুল্লার পাগলায় গত ৭ মাস পূর্বে মিঠুন বাহিনীর হামলায় আহত রাজিব ওরফে ভিপি রাজিব (২৪), ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনবস্থায় মারা যায়। এর আগে পূর্ব শত্রুতার জের ধরে পাগলা জেলে পাড়া এলাকায় ভিপি রাজিবকে মোবাইল ফোনের মাধ্যমে বাসা থেকে ডেকে নিয়ে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে কুপিয়ে মারাত্যক জখম করে মিঠুন ও তার সন্ত্রাসী বাহিনী। পরে তাকে উদ্বার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীনাবস্থায় রাত ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় ভিপি রাজিব।

ভিপি রাজিব হত্যার পর রাজিবের বাবা হাসু মিয়া তালুকদার বাদী হয়ে পাগলা জেলেপাড়ার মিঠুন (৩৭), রাব্বি (২৪), ইয়াসিন (২০), কাউছার (২৭), মিলন (৪০), আলামিন অরুফে কেবলা আলামিন (২৭), সানজিদ (৩৭), চাঁদ শিকদার সেলিম (৩৫), ফয়সাল (২২), সোলেমান অরুফে কুট্টি (৩৭), আ: জলিল (৫০), মানিক অরুফে কুত্তা মানিক (৪০)সহ অজ্ঞাত আরো ১৫/২০জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় একটি হত্যা মামলা (মামলা নং ৬) দায়ের করেন।

এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের হলেও এই পর্যন্ত মামলার এজাহারভুক্ত দুই আসামি চাঁদ শিকদার সেলিম, তার সহযোগী সোলাইমান কুট্রি গ্রেপ্তার হলেও ধরা পড়েনি মূল খুনি মিঠুন, রাব্বি, ইয়াসিন, কাউছার, মিলন, আলামিন অরুফে কেবলা আলামিন, সানজিদ, ফয়সাল, আ: জলিল, কুত্তা মানিক। ঘটনার গত সাত মাস অতিবাহিত হওয়ার পরও পুলিশ আসামিদের গ্রেফতারে না করায় তারা এ মানববন্ধন করে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here