আমতলী ডিজটাল ভূমি জরিপে ঘুষ বানিজ্যে প্রতিবাদে মানববন্ধন

0
আমতলী ডিজটাল ভূমি জরিপে ঘুষ বানিজ্যে প্রতিবাদে মানববন্ধন

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ আমতলী সদর ইউনিয়নের টিয়াখালী মৌজায় ডিজিটাল ভূমি জরিপে ঘুষ বানিজ্য এবং দুর্নীতির প্রতিবাদে ভূক্তভোগী শতাধিক ভূমি মালিকরা রবিবার দুপুর সাড়ে ১২ টার সময় সরকারী একেস্কুল বকুল নেছা সড়কে অবস্থিত সেটেলমেন্ট অফিসের সামনে ঘন্টাব্যাপী এক মানব বন্ধন কর্মসূচী পালন করে।

নাগরিক কমিটির সভাপতি ও ভূমি মালিক গাজী রফিক উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য জালাল উদ্দিন খান, ভূমি মালিক আব্দুল খালেক হাওলাদার, মো. জামাল মৃধা, ফিরোজ মাষ্টার ও মো.জাকির হোসেন হাওলাদার প্রমুখ। বক্তারা বলেন, ভূমি জরিপে মালিকদের জিম্মি করে ৩০ ধারার নামে পিয়ন থেকে শুরু করে সেটেলমেন্ট অফিসের কর্মকর্তরা লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।

ভূমি মালিকরা এর প্রতিবাদ করলে তাদেরকে বেশী করে হয়রানি করা হয় বলে অভিযোগ করেন ভূমি মালিকরা। ভূমি জরিপে ঘুষ বন্ধের দাবী জানান বক্তারা। ভূমি মালিক সাবেক ইউপি সদস্য জালাল উদ্দিন খান অভিযোগ করে বলেন, ভূমি জরিপের নামে মাঠ পর্যায়ে জমি সার্ভে করার সময়, নোটিশ প্রদানের সময়, ৩০ ধারায় আবেদন করার সময়,মামলা নথিভূক্ত করা এবং ৩০ ধারা শুনানির সময়সহ বিভিন্ন ধাপে ধাপে ভূমি মালিকদের জিম্মি করে টাকা আদায় করে সেটেলমেন্ট অফিসের সকল কর্মকর্তারা।

আব্দুল খালেক নামে আরেক জমির মালিক বলেন, জরিপ অফিসের কর্মকর্তাদের চাহিদা মত টাকা দিতে দিতে অনেক ভূমি মালিকরা নি:স্ব হয়ে যাচ্ছে। আমতলী উপজেলায় জরিপের দায়িত্বে নিয়োজিত সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা মো. ইমদাদুল হক তাদের বিরুদ্ধে ঘুষ বানিজ্যের অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা সরকারী নিয়ম অনুযায়ী জরিপ কাজ পরিচালনা করছি। আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, ডিজিটাল ভূমি জরিপে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে বিষয়টি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here