সিদ্ধিরগঞ্জে সানারপাড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের গুজব

0
সিদ্ধিরগঞ্জে সানারপাড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের গুজব

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় শেখ মোর্তোজা আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহিরুল হকের পদত্যাগের গুজব ছড়িয়ে পড়েছে। সংবাদও প্রকাশ হয়েছে বিভিন্ন দৈনিক পত্রিকার অনলাইন ও
আনলাইন পোর্টালে। গত রোববার (১১ আগস্ট) দুপুরের পর থেকেই প্রধান শিক্ষকের পদত্যাগের গুজব ছড়িয়ে পড়ে।

জানা গেছে, রাজনৈতিক লেজুরভিত্তিক সকল বৈষম্য দূর করে ম্যানেজিং কমিটি বাতিল ও প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে সকাল ১০ টায় বিক্ষোভ করেছে স্কুলটির শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সিদ্ধিরগঞ্জ শাখার সমন্বয়কদের নেতৃত্বে এ কর্মসুচি পালন করা হয়। প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সদস্য ও প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম দুর্নীতি তুলে ধরে তাদের অপসারধ দাবি জানান শিক্ষার্থীরা। এসময় প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সিদ্ধিরগঞ্জ থানা শাখার সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোজাম্মেল হক রহিম বলেন, অনেক ত্যাগ ও প্রাণের বিনিময়ে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানেআওয়ামী লীগ সরকারের পতন হয়েছে। আমরা যে উদ্দেশ্যে আন্দোলন করেছি তা বাস্তবায়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠানে সকল ক্ষেত্রে রাজনৈতিক প্রভাবমুক্ত, শিক্ষার সুষ্ঠ সুন্দর পরিবেশ সৃষ্টি ও শান্তি শৃঙ্খলা ঠিক রাখতে ম্যানেজিং কমিটি ও শিক্ষক সিণ্ডিকেটের অনিয়ম বন্ধ করতে আমারা এ কর্মসূচি পালন করছি।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক মো. জহিরুল হক বলেন, সরকার পরিবর্তনের পর একটি মহল আমাকে স্কুল থেকে সরিয়ে দিতে চাচ্ছেন। শিক্ষার্থীরা আন্দোলন করার বিষয়টি জানতে পেরেছি। তবে আমি এসময় স্কুলে উপস্থিত ছিলাম না। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন ধরেই স্থানীয় রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে আসছিলের স্কুলের সহকারি প্রধান শিক্ষক বশির উদ্দিন।

জামায়াতে ইসলাম সমর্থিত হওয়ায় তাকে ম্যানেজিং কমিটির লোকজনের রোষানলে পড়তে হয়েছে।দলীয় ক্ষমতার প্রভাব খাটিয়ে তাকে অবমূল্যায়ন, বেতন আটকে রাখা ও বহিস্কার পর্যন্ত করা হয়েছে। আমি প্রধান শিক্ষক হিসেবে এসব অন্যায়ের প্রতিবাদ করেও তাদের সঙ্গে ঠিকতে পারি নি। আমি নিজেও ছিলাম অসহায়ের মত।

সরকার পরিবর্তনের সাথে সাথে ম্যানেজিং কমিটির সদস্যদের দায় আমার উপর চাপানোর চেষ্টা দু:খজনক।আন্দোলন চলাকালে ম্যানেজিং কমিটির সভাপতি মো. সামছুল আলম প্রতিষ্ঠানে উপস্থিত থাকলেও শিক্ষার্থীদের দাবির বিষয়ে কোন কথা বলতে অনিহা প্রকাশ করেন। তবে তাৎক্ষনিক সহকারি প্রধান শিক্ষক বশির উদ্দিনকে সর্বসম্মতিক্রমে স্বপদে বহাল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here