বিইউবিটিতে পঞ্চম ইনটেনসিভ ট্রেনিং প্রোগ্রাম অন এপ্লাইড রিসার্চ মেথডলজির কর্মশালা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ২০ এপ্রিল রাজধানীর রূপনগরে আসন্ন পঞ্চম ইনটেনসিভ ট্রেনিং প্রোগ্রাম অন এপ্লাইড রিসার্চ মেথডলজি (আইটিপিএআরএম) এর আয়োজন উপলক্ষে বিইউবিটি রিসার্চ এন্ড ইনোভেশন সেন্টার গত ১৯ এপ্রিল ২০২২, বেলা ১২ টা র সময় একটি কর্মশালার আয়োজন করে। যেখানে অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, উপাচার্য, বিইউবিটি, অধ্যাপক মো. আবু সালেহ, উপদেষ্টা, বিইউবিটি, অধ্যাপক ড. মো. আলী নূর, উপ-উপাচার্য, বিইউবিটি, অধ্যাপক ড. আলী আহমেদ, কোষাধ্যক্ষ,বিইউবিটি, সকল ডীন এবং সকল অধ্যাপক এতে অংশগ্রহন করেন।

বিইউবিটি রিসার্চ এন্ড ইনোভেশন সেন্টারের পরিচালক অধ্যাপক শান্তি নারায়ণ ঘোষ এতে সভাপতিত্ব করেন। অধ্যাপক ঘোষ উল্লেখ করেন যে ২০১৫-২০১৮ মেয়াদে বিইউবিটি রিসার্চ এন্ড ইনোভেশন সেন্টার চারটি ইনটেনসিভ ট্রেনিং প্রোগ্রাম অন এপ্লাইড রিসার্চ মেথডলজি সম্পন্ন করে। প্রতিটি আইটিপিএআরএম দুই মাস ব্যাপী ছিল। বিইউবিটি এই চারটি ট্রেনিং প্রোগ্রামে ৩৩ লাখের বেশি টাকা বিনিয়োগ করে। দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রতিতযশা গবেষকগণ গবেষণার বিভিন্ন দিক নিয়ে সেশন পরিচালনা করেন।

অধ্যাপক ঘোষ আসন্ন পঞ্চম আইটিপিএআরএম- এ বিজ্ঞান, ব্যবসায়, কলা, এবং আইন এর উপযোগী গবেষণা পদ্ধতি পরিচালনার উপর অভিমত ব্যক্ত করেন। সকল সদস্য এতে নিজস¦ মতামত পেশ করেন। অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, উপাচার্য, বিইউবিটি ইঞ্জিনিয়ারিং এন্ড এপ্লাইড সায়েন্সস, ব্যবসায় ও সামাজিক বিজ্ঞান, আর্টস এন্ড হিউম্যানিটিজ, আইন অনুষদ এর শিক্ষক দ্বারা গঠিত একটি নতুন পরিচালনা কমিটি ও দুটি উপকমিটির প্রস্তাব দেন।

ড. খান বলেন ভবিষ্যতে আইটিপিএআরএম-এ সকল শিক্ষকদের এটি ব্যধ্যতামূলক ভাবে সম্পন্ন করতে হবে এবং প্রত্যেক অংশগ্রহনকারীকে ট্রেনিং প্রোগ্রাম শেষে নিজ বাছাইকৃত একটি সমস্যার উপর গবেষণা প্রস্তাব জমা দিতে হবে। সভাপতির ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে কর্মশালাটি শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here