আইনজীবীদের বিক্ষোভের মুখে ছুটিতে বিচারক

0

প্রেসনিউজ২৪ডটকমঃ আইনজীবী সমিতির এক সদস্যকে আটকে রাখার অভিযোগে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সামনে বিক্ষোভ করেছেন আইনজীবীরা। বুধবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আইনজীবীরা এই বিক্ষোভ করেন। তবে দুপুর ১২টার দিকে ঢাকা আইনজীবী সমিতির জ্যেষ্ঠ নেতৃবৃন্দ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের (সিএমএম) সঙ্গে সাক্ষাতের পর বিক্ষোভ স্থগিত করেন তারা।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান নূর ঢাকা বারের এক সদস্যের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন ও তাকে আটকে রাখেন। বিচারকের এ আচরণের প্রতিবাদে তাকে প্রত্যাহারের দাবিতে বুধবার ঢাকা বারের সাধারণ আইনজীবীরা সিএমএম আদালতের সামনে বিক্ষোভ ও ওই বিচারকের আদালত বর্জন করেন।

পরে তিনিসহ বারের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ ঢাকার সিএমএম এ এম জুলফিকার হায়াতের সঙ্গে দেখা করেন। তিনি বলেন, জুলফিকার হায়াত তাদের জানিয়েছেন, বিচারক আসাদুজ্জামান নূরকে ছুটি দেওয়া হয়েছে। পরে তারা সাধারণ আইনজীবীদের সিএমএমের দেওয়া বক্তব্য জানান। এরপর আইনজীবীরা বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here