শুরু হয়ে গেছে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

0
শুরু হয়ে গেছে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

প্রেসনিউজ২৪ডটকমঃ পর্দা উঠছে ২২তম ফুটবল বিশ্বকাপ তার আগে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০ মিনিটে কাতারের আল বায়ত স্টেডিয়ামে শুরু হয়েছে দা গ্রেটেস্ট শো অন আর্থ- বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান।৬০ হাজার আসনবিশিষ্ট আল বায়ত স্টেডিয়ামে ছড়ানো হয়েছে আলোর রোশনাই। চোখ ধাঁধানো আতশবাজির জন্য উদ্ধোধনী অনুষ্ঠানটি হচ্ছে স্থানীয় সময় রাতে।

প্রথমবারের মতো বিশ্বকাপে খেলছে কাতার। সেটাও স্বাগতিক হিসেবে সরাসরি সুযোগ পাওয়ায়। তাদের বিপক্ষে একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ২২তম আসর। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।সাধারণত ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয় জুন-জুলাইয়ে। তবে এবার সে সময়ে এ টুর্নামেন্ট হচ্ছে না। কাতারের প্রচণ্ড গরমের জন্য টুর্নামেন্টে হচ্ছে নভেম্বর-ডিসেম্বরে।বিশ্বকাপের আগের সপ্তাহেও তাই খেলতে হয়েছে ফুটবলারদের।

দল গুছিয়ে নেওয়ার তেমন সুযোগ পাননি কোচরা। মিশরের বিপক্ষে হারার প্রস্তুতি নিতে না পারার কথা বলেছেন বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস।কাতার বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল ২১ নভেম্বর। সে অনুযায়ী, কাতারের ম্যাচটি হতো দিনের তৃতীয় খেলা। কিন্তু বিশ্বকাপের প্রথা যেহেতু প্রথম ম্যাচে স্বাগতিকরা মাঠে নামবে, তাই বিশ্বকাপের শুরু একদিন এগিয়ে এনে উদ্ধোধনী দিনে কাতারের ম্যাচ রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here