লিওনেল মেসির আর্জেন্টিনা ৩-০ গোলে ইতালিকে হারিয়ে দিল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দুই মহাদেশীয় চ্যাম্পিয়নের লড়াই। ইউরোপসেরা ইতালি আর দক্ষিণ আমেরিকার সেরা আর্জেন্টিনার লড়াই। তবে লিওনেল মেসির আর্জেন্টিনা ইতালিকে হারিয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে? শুরু থেকে শেষ পর্যন্ত প্রায় পুরোটা সময় ইতালির ওপর  একপ্রকার আধিপত্য বিস্তারই করেছে আলবিসেলেস্তেরা।

৩-০ গোলে ইউরোপসেরাদের হারিয়ে জিতে নিয়েছে ফিনালিসিমার আর্তেমিও ফ্রাঞ্চি ট্রফিটাও।ছবির মতো  এমন একটা দৃশ্য ম্যাচের প্রথমার্ধেই ছড়িয়ে পড়েছিল সামাজিক মাধ্যমগুলোতে। সেই দৃশ্যটা দ্বিতীয়ার্ধে না দেখা গেলেও, মেসির পা থামেনি শেষ ৪৫ মিনিটে। গোল করিয়েছেন, সুযোগ বানিয়েছেন, বল জিতেছেন, প্রতিপক্ষ আক্রমণ আটকেছেন। মেসি কেবল গোলটাই পাননি।তবে তাতে হয়তো মেসি কিছু মনেও করবেন না! ইতালির বিপক্ষে তার দল আর্জেন্টিনা যে জিতে গেছে ৩-০ গোলে!

জয়ে বড় অবদান রাখায় গোল না করেও ম্যাচসেরার পুরস্কারটা বগলদাবা করেছেন মেসি।দ্বিতীয়ার্ধে মেসি আরও ক্ষুরধার। শুরুর অর্ধে কেবল গোলটাই করিয়েছিলেন। বিরতির পর মেসি নিজেই প্রতিপক্ষ গোলমুখে ত্রাস ছড়াচ্ছিলেন। জিয়ানলুইজি ডনারুমা যদি অতিমানব না হয়ে যেতেন, তাহলে হয়তো গোলটাও পেয়ে যেতেন আলবৎ। সেটা হয়নি, মেসির দুটো দারুণ শট ঠেকিয়েছেন তারই পিএসজি সতীর্থ।

তাই গোলের দেখাটা পাননি মেসি।শেষ বাঁশির একটু আগে ইতালি গোলমুখে এগোচ্ছিলেন, তবে সামনে বাধা দেখে বলটা বাড়িয়ে দেন পাওলো দিবালাকে। তার দারুণ ফিনিশে আর্জেন্টিনা পেল তৃতীয় গোলের দেখা। মেসি করালেন দ্বিতীয় গোল।দুটো গোল করানো আর গোলমুখে শট বাদেও মেসি আলো ছড়িয়েছেন পুরো ম্যাচে। পুরো ম্যাচে বল ছুঁয়েছেন ৯৮ বার।

এমন পারফর্ম্যান্সের পর ম্যাচসেরার পুরস্কারটা আর না জেতেন কী করে মেসি? জিতলেন, তাতে ফাইনাল শেষে দারুণ সুখস্মৃতি নিয়েই লন্ডন ছাড়ছেন মেসি, গোল না করেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here