রোনালদোর জোড়া পেনাল্টিতে টিকে রইলো পর্তুগাল

0
রোনালদোর জোড়া পেনাল্টিতে টিকে রইলো পর্তুগাল

প্রেসনিউজ২৪ডটকমঃ ঠিক যেন ২০১৬ সালের ইউরো কাপের পুনরাবৃত্তি। সে আসরের মতো এবারও গ্রুপপর্বে তৃতীয় হয়ে নকআউটের টিকিট পেল পর্তুগাল। শ্বাসরুদ্ধকর ম্যাচে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে ড্র করে শেষ ষোলোতে পৌঁছে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। বরাবরের মতো এবারও দলের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার রোনালদো। তার জোড়া গোলেই ফ্রান্সের সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করেছে পর্তুগাল, পেয়েছে নকআউটের টিকিট। ফ্রান্সের পক্ষে গোল দুইটি করেছেন করিম বেনজেমা।

ম্যাচে রোনালদোর দুইটি গোলই ছিল পেনাল্টি থেকে। অন্যদিকে বেনজেমা নিজের প্রথম গোলটি করেছেন স্পট কিকে। ইউরো কাপের এক ম্যাচে প্রথমবারের মতো ঘটল এক ম্যাচে তিন পেনাল্টির ঘটনা। ইউরো কাপের প্রথম খেলোয়াড় হিসেবে এক ম্যাচে জোড়া পেনাল্টির রেকর্ড গড়েছেন রোনালদো।

ম্যাচের ৩০ মিনিটের সময় প্রথম গোলটি করেন রোনালদো। হেড করতে লাফিয়ে উঠেছিলেন দানিলো পেরেইরা। তার মুখে আঘাত করে বসেন ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করেননি রোনালদো। এর ঠিক ৩০ মিনিট পর দ্বিতীয় পেনাল্টি গোল করেন সিআরসেভেন। যা ছিল জাতীয় দলের হয়ে তার ১০৯তম গোল। এর মাধ্যমে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ডে ইরানের আলি দাই-ইকে ছুঁয়ে ফেলেছেন তিনি। নকআউট পর্বে আর মাত্র একটি গোল করলেই তিনি হবেন এককভাবে সর্বোচ্চ গোলদাতা।

ম্যাচ না জিতলেও, তিন ম্যাচে ৫ পয়েন্টের সুবাদে গ্রুপ অব ডেথের সেরা দল হয়েই নকআউটে গেছে ফ্রান্স। অন্যদিকে সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় দল হয়েছে পর্তুগাল। কিন্তু শীর্ষ চারটি তৃতীয় দলের একটি হওয়ায় তারাও পেয়েছে নকআউটের টিকিট। একই গ্রুপ থেকে নকআউটে যাওয়া অন্য দল জার্মানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here