ভারতের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জিততে প্রয়োজন ১৭৫ রান।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ভারতের মাটিতে প্রথমবারের জন্য সিরিজ জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ১৭৫ রান। টস হেরে ব্যাট করতে নেমে আয়ার ও রাহুলের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে স্বাগতিক ভারত। ফলে বাংলাদেশের সিরিজ জিততে প্রয়োজন ১৭৫ রান।

রবিবার (১০ নভেম্বর) ভারতের নাগপুরে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় শুরু হয় ম্যাচটি। সিরিজে ১-১ জয়ে সমতায় দু’দল। তৃতীয় ও সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অলিখিত ফাইনালে পরিণত হয়েছে। শুরুতে ওপেনার রোহিত শর্মাকে বিধ্বংসী হওয়ার আগেই বোল্ড করে সাজঘরে পাঠালেন শফিউল ইসলাম। রোহিতের পর আরেক ওপেনার শেখর ধাওয়ানকে ফেরান শফিউলেই।

ধাওয়ার আউট হওয়ার শফিউলের ওই ওভারেই পয়েন্টে সহজ ক্যাচ তুলে দেন শ্রেয়াস আয়ার। কিন্তু এতো সহজ ক্যাচও লুফে নিতে ব্যার্থ হন আমিনুল ইসলাম বিপ্লব। ফলে নেমেই জীবন পান আয়ার। এরপর ৫৯ রানের জুটি গড়েন লোকেশ-আয়ার। ভয়ংকর হয়ে ওঠা লোকেশ রাহুলকে ফেরান আল আমিন হোসেন। দ্বিতীয় স্পেলের প্রথম বলেই উড়িয়ে মারতে গিয়ে লিটনের হাতে ধরা পড়েন।

ঋষভ প্যান্ট আজও ভালো খেলতে পারেননি। মাত্র ৬ রান করে বোল্ড হন সৌম্যের বলে। ফিরতেন শূন্য রানেই। কিন্তু বিপ্লবের ব্যর্থতায় জীবন পান। সেই আয়ারই ফিরলেন ব্যাটিং ঝড় তুলে। সৌম্য সরকারের বলেন লিটনের হাতে যখন ধরা পরে তখন তার রান ৩৩ বলে ৬২। জীবন পেয়েই তুলে নিলেন ক্যারিয়ারে প্রথম ফিফটি নেন শ্রেয়াস আয়ার। ভারতের এই রান করতে তার বড় ভূমিকাই বেশি।

বাকী কাজ সারেন মানিস পাণ্ডে ও শিভাম দুবে। দুজনে ১৯ বলে ৩০ রানের জুটি গড়ে রানকে ১৭৪ পৌঁছান। ১৩ বলে ২২ রান করেন জীবন পাওয়া মানিস পাণ্ডে ও ৮ বলে ৯ রান দুবে। আমিনুল ইসলাম বিপ্লব দুইটি ক্যাচ মিস করে। শ্রেয়াস আয়ারের ক্যাচ ছেড়ে দেয়ার পর আল আমিনের বলে মানিস পাণ্ডের ক্যাচও ছাড়েন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here