ঢাকা বারের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে : জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

0
ঢাকা বারের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

প্রেসনিউজ২৪ডটকমঃ ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি, বহিরাগত দ্বারা ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদানের অভিযোগ এনে ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে ঢাকা বার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঐক্য প্যানেল (নীল প্যানেল)।শনিবার (২ মার্চ) সন্ধ্যায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি প্রার্থী খোরশেদ মিয়া আলম বলেন, নির্বাচনের শুরুতে প্রধান নির্বাচন কমিশনার মোখলেছুর রহমান বাদল নির্বাচন কমিশনের কমিশন সদস্য নিয়োগে আইনজীবী সমিতির সংবিধান লঙ্ঘন করেন। ঢাকা আইনজীবী সমিতির সংবিধান অনুযায়ী ১২০ জন কমিশন সদস্য কমিশনের নিয়োগ দেয়ার বিধান রয়েছে। কিন্তু প্রধান নির্বাচন কমিশনার সংবিধান লঙ্ঘন করে বেআইনিভাবে ১৪৯ জন কমিশন সদস্য নিয়োগ করেন।

তিনি বলেন, ভোট গ্রহণের শুরুতে বিআইনিভাবে নিয়োগকৃত সাদা প্যানেলের কমিশনের সদস্যগণ ভোট কেন্দ্র ঢুকে ভোটারদেরকে বল প্রয়োগ করতে থাকে এবং সাদা প্যানেলের প্রার্থীদের পক্ষে ভোট দিতে বাধ্য করতে থাকে এবং জাল ভোটারদের সহযোগিতা করতে থাকে। (নীল প্যানেলের) প্রার্থীরা প্রতিবাদ করলেও প্রধান নির্বাচন কমিশনার কোনোরূপ ব্যবস্থা নেয়নি। একপর্যায়ে (নীল প্যানেল) এর নির্বাচন কমিশনের সদস্যদেরকে বহিরাগতরা মারধর করে রক্তাক্ত জখম করে ব্যালট বই ছিনতাই করে নিয়ে যায়।

তাতে সাদা প্যানেলের সদস্যরা সহযোগিতারা করে। বিকেল বেলা গ্রহণকৃত ভোট বাতিল দাবি করে (নীল প্যানেল) প্রার্থীরা লিখিত আবেদন করলে তিনি আবেদন গ্রহণ করেন, কিন্তু কোনো ব্যবস্থা নেননি। আরো বলেন, দু’দিনে ৯ হাজার ৬৩৫টি ভোট গ্রহণ ঘোষণা করা হয়। কিন্তু ভোট বাক্স খোলার পর ভোট গণনা করে দেখানো হয় ৮ হাজার ৬৮৬টি ভোট এবং তা গণানা করে ফলাফল ঘোষণা করা হয়, কিন্তু বাকি ৯৪৯ ভোটের বিষয় প্রধান নির্বাচন কমিশনার কোনো প্রকার জবাব দিতে পারেনি।

এমন কী ভোট স্থগিত পূর্বে ৮টি ব্যালট বই ছিনতাই হয়ে যায়, সে ৮টি ব্যালটের ভোটও তিনি বাতিল করেননি। এ সময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, সাধারণ সম্পাদক প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম, সাবেক সভাপতি মোহসীন মিয়া, ইকবাল হোসেন, ঢাকা বারের সাবেক সম্পাদক ও আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী, সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেন ফকিরসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here