চাঁদপুর-২ আসনে নৌকার প্রার্থী মায়া চৌধুরী ১ লাখ ৬৪ হাজার ৬৬৪ ভোটের বিশাল ব্যবধানে জয়ী

0
চাঁদপুর-২ আসনে নৌকার প্রার্থী মায়া চৌধুরী ১ লাখ ৬৪ হাজার ৬৬৪ ভোটের বিশাল ব্যবধানে জয়ী

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -২ আসনে শান্তিপূর্ণভাবে কোন অপ্রিতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা প্রতিক) মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া নৌকা প্রতীকে ১ লাখ ৮৫ হাজার ৯৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়।

এদিকে স্বতন্ত্র প্রার্থী এম ইসফাক আহসান পেয়েছেন ২১ হাজার ৩৩৫ ভোট।জাতীয় পার্টির লাঙ্গল প্রতিক নিয়ে মো. এমরান হোসেন মিয়া পেয়েছেন ১ হাজার ২৬৫ ভোট, বাংলাদেশ সুপ্রীম পার্টির একতারা প্রতিক নিয়ে পেয়েছেন ৯৫৮ ভোট,বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (জাসদ) মশাল প্রতিক নিয়ে পেয়েছেন ৫৮৭ ভোট।এতে মতলব উত্তরের ৯৮টি ও মতলব দক্ষিণে ৫৭ টি মোট ১৫৫ টি কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্তভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোটধীকার প্রয়োগ করেছে ভোটাররা। প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার লক্ষ্য মাঠে ছিল জুডিশিয়াল ম্যাজিস্ট্রট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, রেব, বিজিবি, মোবাইল টিম, পুলিশ, আনসার ব্যাটেলিয়ান, আনসার বিডিপিসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যন্য সদস্যরা।শীতের সকালে ভোটার সকালে কম থাকলেও দুপুরে ও বিকেলে উপস্থিতি ছিল লক্ষনীয়।মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চবিদ্যালয়ে গিয়ে দেখা গেছে ৮০ বছরের বৃদ্ধা অসুস্থ এক নারী ভোটার পুত্রবধুর সাহায্যে এসেছেন ভোট দিতে।

৬নং কলাকান্দা ইউনিয়নের হানিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শন শেষে ছোবাহান সরকার সুভা চেয়ারম্যান বলেন, ভোটের পরিবেশ সুন্দর। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি। নন্দলালপুর কেন্দ্রের এক নারী ভোটার সালমা বলেন, শান্তিপূর্ণ পরিবেশে গিয়ে ভোট দিয়েছি। কোন সমস্যা হয়নি। পছন্দের প্রার্থী এবং নিরিবিলি পরিবেশে ভোট দিতে পেরে আমি খুশি। নির্বাচনে সহকারী রির্টানিং অফিসার উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমা জানান, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে, সে জন্য ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সব সময় টহলে ছিল। কোন কেন্দ্রে কোন অপ্রিতকর ঘটনার খবর পাওয়া যায়নি।

চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা কামরুল হাসান বেসরকারিভাবে বিজয়ী ঘোষনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here