রাজধানীতে সন্ধ্যার পরে একের পর এক বাসে আগুন

0
রাজধানীতে সন্ধ্যার পর একের পর এক বাসে আগুন

প্রেসনিউজ২৪ডটকমঃ রাজধানীতে মাত্র দুই ঘণ্টার ব্যবধানে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৭টা থেকে সোয়া ৯টা নাগাদ এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে প্রতিটি বাসের আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসকর্মীরা।এদিন রাত ৭টা ৩৩ মিনিটে রাজধানীর তাঁতীবাজারে আকাশ পরিবহনের যাত্রীবাহী বাসে প্রথম আগুন দেওয়ার ঘটনাটি ঘটে।

পরে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে প্রতিটি বাসের আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসকর্মীরা।এর আধাঘণ্টা পরই রাত ৮টা ৮ মিনিটে রাজধানীর কাকলীতে একটি মিনিবাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।রাত ৯টা ১৭ মিনিটে রাজধানীর জিগাতলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ফটকের সামনে রমজান পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

এসময় ঘটনাস্থল থেকে আগুন দেওয়া এক ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের ঘটনায় পর দিন ২৯ অক্টোবর বিএনপি-জামায়াত সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন সর্বাত্মক অবরোধ কর্মসূচি দেয় দল দুটি। যা শেষ হয় গত ২ নভেম্বর।

এরই মধ্যে বিএনপির শীর্ষস্থানীয় একাধিক নেতা গ্রেফতারও হন।দ্বিতীয় দফায় ৫-৬ নভেম্বর এবং তৃতীয় দফায় ৮-৯ নভেম্বর সর্বাত্মক অবরোধ কর্মসূচি দেয় বিএনপি-জামায়াত। ২৮ অক্টোবর থেকে শুরু করে পরবর্তী সময়ে দফায় দফায় অবরোধ চলাকালে ঢাকাসহ সারাদেশে গণপরিবহন ও বিভিন্ন যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here