চরফ্যাশনে নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে নূরুল ইসলাম নয়নের নিন্দা

0
চরফ্যাশনে নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে নূরুল ইসলাম নয়নের নিন্দা

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে বিএনপির নেতাকর্মীদেরকে পুলিশি হয়রানী, মিথ্যা মামলায় অন্যায়ভাবে গ্রেপ্তার, আ’লীগ কর্মী-সমর্থকদের হামলা ও মারধরের প্রতিবাদ জানিয়েছেন-কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি, চরফ্যাশন-মনপুরার মা, মাটি ও মানুষের নেতা মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে তিনি এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন বলেন, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ নেতাকর্মীরা অংশ নিয়ে এলাকায় ফিরে আসলে পুলিশি হয়রানী, মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়। এবং আ’লীগে কর্মী-সমর্থকরা বাড়ি-ঘরে এমনকি স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর, মারধর করেন। আমি এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরো বলেন, ‘দেশের সংবিধানে প্রত্যেক রাজনৈতিক দলকে নিজস্ব কার্যক্রম, আন্দোলন, সংগ্রাম পরিচালনার অধিকার দেওয়া হয়েছে। আজ বিএনপি দেশ রক্ষার আন্দোলনে রয়েছে। বিএনপির দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। বিএনপি একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। তাদেরকে এ অধিকার থেকে বঞ্চিত করার অধিকার কারো নেই। নয়ন বলেন. সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছে। দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে।

রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আজ সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে জুলুম-নিপীড়ন চালাচ্ছে। এ সময় তিনি সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান এবং দেশ রক্ষার আন্দোলনে সামিল হওয়ার অনুরোধ জানান। একইসাথে আ’লীগের হামলা ও জুলুম-নিপীড়ন বন্ধ করে গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here