সিরাজদিখানে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

0
সিরাজদিখানে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রেসনিউজ২৪ডটকমঃ আনিছুর রহমান রলিন সিরাজদিখান প্রতিনিধি:মুন্সিগঞ্জের লৌহজংয়ে ট্রলার ডুবির ঘটনাকে কেন্দ্র করে, যুবলীগ নেতা জাহিদ সিকদার ও ছাত্রীলীগ নেতা পারভেজ চোকদার পাপ্পুর বিরুদ্ধে উদ্দেশ্য প্রণীতভাবে  মিথ্যা মামলা দায়ের করায়, সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য  লৌহজংয়ে ট্রলার ডুবির ঘটনায় সিরাজদিখানের দুই নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানান উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ,গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায়,উপজেলার বাস স্ট্যান্ড এর পাশেই অনুষ্ঠিত হয় এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ,উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক লতব্দী ইউপি চেয়ারম্যান এস.এম সোহরাব হোসেন,মুন্সিগঞ্জ জেলা পরিষদ সদস্য মাসুদ লস্কর, মুন্সিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম পিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও লতব্দী ইউপি চেয়ারম্যান হাফেজ মোঃ ফজলুল হক, মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রশুনিয়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আবু সাঈদ ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, মহসিন রেজা,সাবেক উপজেলা ছাত্রলীগের  সভাপতি সৈকত মাহমুদ সহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের শত শত নেতৃবৃন্দ।

এসময় নিজ নিজ বক্তব্যে নেতারা বলেন, ট্রলার ডুবির ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা সহ তাদের পরিবারের প্রতি  গভীর সমবেদনা জানাচ্ছি। কিন্তু ট্রলার  ডু্বির মত এমন একটি মর্মান্তিক দূর্ঘটনাকে  পুঁজি করে রাজনৈতিক প্রতিহিংসায়  স্বড়যন্ত্রমূলক ভাবে যু্বলীগ নেতা জাহিদ শিকদার ও ছাত্রলীগ নেতা পারভেজ চোকদার পাপ্পুকে এজাহার নামীয় আসামী করে হীন মনের পরিচয় দিয়েছে। মামলায় বাল্কহেডের মালিক ও সুকানির নাম পরিচয় অজ্ঞাত থাকলেও জাহিদ শিকদার ও পারভেজ চোকদার পাপ্পুর নাম পরিচয় নির্ভূল ভাবে উল্লেখ রয়েছে।

ঘটনায় যারা মূল দোষীদের নাম পরিচয় আর যাদের ঘটনার সাথে কোন সম্পৃক্ততা নেই তাদের নির্ভূল নাম পরিচয়ই প্রতিয়মান হয় যে স্বড়যন্ত্র করে সিরাজদিখানের দুই জন উদীয়মান নেতার সম্মানহানি ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের মধ্যে বিশৃঙ্খলা  সৃষ্টি করার জন্য এই কাজ করা হয়েছে। বক্তাদের বক্তব্যে উঠে আসে আসাদ আকাশ নামে এক পুলিশ কর্মকর্তার সার্বিক সহযোগিতায় এই মিথ্যে মামলা দায়ের করা হয়।জানা যায় লতব্দী ইউনিয়নের খিদিরপুর গ্রামের বাসিন্দা মৃত মনু শেখের ছেলে আসাদ আকাশ, তিনি একজন পুলিশ কর্মকর্তা,আসাদ আকাশের সার্বিক সহযোগিতায় এবং থানায় উপস্থিত হয়ে মামলা দায়ের করেন বলে অভিযোগ উঠে এসেছে একাধিক নেতার বক্তব্যের মাধ্যমে।

এসময় উপস্থিত ক্ষিপ্ত জনগণ আসাদ আকাশের ছবি দিয়ে ব্যানার বানিয়ে বিক্ষোভ মিছিলের মাধ্যমে এর প্রতিবাদ করেন। পরে এই স্বড়যন্ত্র মূলক মিথ্যা মামলা থেকে জাহিদ শিকদার ও পারভেজ চোকদার পাপ্পু্র নাম বাদ দেওয়ার  জন্য জোর দাবী জানানোর পাশাপাশি এ ধরনের নোংড়া অপরাজনীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রসঙ্গত এর আগে মামলার বিষয়ে বাদী মোঃ রুবেল শেখ মুঠোফোনে বলেন, আমি যখন মামলা করতে লৌহজং থানায় যাই তখন পুলিশের কাছে কয়েক জায়গা থেকে ফোন আসে। তারা তিনচার বার কাটা ছেড়া করে নাম লিখছে। আমাকে তারা জিজ্ঞেস করছে আমি তাদের চিনি কিনা আমি বলেছি চিনি। প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, কার বাল্কহেড আমি জানতাম না যারা লিখছে তারাই বলতে পারবে আমি তাগো নাম দেই নাই পুলিশই তাদের নাম লেখছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here