না’গঞ্জে আওয়ামীলীগ-বিএনপি রাজপথে মোকাবেলায় প্রস্তুত

0
না’গঞ্জে আওয়ামীলীগ-বিএনপি রাজপথে মোকাবেলায় প্রস্তুত

প্রেসনিউজ২৪ডটকমঃ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ছয় মাস বাকি থাকতেই রাজপথে মুখোমুখি অবস্থান নিয়েছে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ ও বিএনপি।সরকারের পদত্যাগসহ  ১দফা দাবিতে এখন থেকে রাজপথে নারায়ণগঞ্জ বিএনপি। আর বিএনপিকে রাজপথে মোকাবেলায় প্রস্তুত নারায়ণগঞ্জ আওয়ামীলীগ!এদিকে সরকার পতনের এক দফা আন্দোলনের দাবিতে রাজপথে চূড়ান্ত শক্তি পরীক্ষায় নারায়ণগঞ্জ বিএনপি।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মামলা, হামলা ও গ্রেফতার আতঙ্ক উপেক্ষা করে স্বতস্ফুর্তভাবে শহর ও শহরের বাইরে রাজপথ দখল করে চলমান রাজনৈতিক কর্মসূচি গুলো পালন করেই চলেছে।অন্যদিকে নারায়ণগঞ্জের রাজপথে বিএনপিকে এক চুল পরিমান ছাড় দিতে নারাজ ক্ষমতাসীন নারায়ণগঞ্জ আওয়ামী লীগ। তাই রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিকে কর্মসূচি ঘিরে রাজপথে থাকার প্রস্তুতি নিয়েছে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ।জানাগেছে, দীর্ঘদিন প্রায় ১৬ বছর ধরে ক্ষমতার বাইরে বিএনপি।

বর্তমান সরকারের পদত্যাগ, সংসদের বিলুপ্তি, নির্বাচন কমিশন পুনর্গঠনে এক দফা দাবিতে কেন্দ্র ঘোষিত একেরপর এক দলীয় কর্মসূচি দাপুটের সাথে নারায়ণগঞ্জের রাজপথের পাশাপাশি ঢাকার রাজপথেও ঐক্যবদ্ধ হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেই চলেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি এবং সহযোগী অঙ্গসংগঠন গুলো। আগামী ২৭ জলাই ঢাকায় মহাসমাবেশেও গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে নারায়ণগঞ্জ বিএনপি।

বিএনপির দলীয় সূত্র জানায়, সরকারের নানা অনিয়ম, দুর্নীতি, মামলা-হামলার প্রতিবাদে কয়েক বছর ধরে রাজপথে নিয়মতান্ত্রিক কর্মসূচি পালন করে আসছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় এমনটা জানিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি জানিয়ে আসছে দলটি। সরকার দাবি মেনে না নিলে রাজপথে ফয়সালার হুঁশিয়ারি দেন বিএনপির হাইকমান্ড। এবার রাজপথ থেকে ফিরে পেছনে তাকানোর সুযোগ নেই।

সরকার পদত্যাগসহ নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ নির্বাচনের ১দফা দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে।আরও জানাগেছে, আগামী ২০২৪ সালের জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে অনুষ্ঠিত হবে। চলতি বছরকে বলা হচ্ছে নির্বাচনী বছর।  নারায়ণগঞ্জে বিএনপিকে কোনো ধরনের ছাড় দিতে রাজি নয় নারায়ণগঞ্জ আওয়ামীলীগ।

তাই রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি’র আগামী দিনের রাজপথে যেকোনো কর্মসূচিকে ঘিরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন গুলো শান্তি সমাবেশের মাধ্যমে রাজপথে সতর্ক অবস্থান থাকবে ।নারায়ণগঞ্জ আওয়ামীলীগের শীর্ষ নেতারা বলছেন, নারায়ণগঞ্জে সমাবেশের নামে বিএনপি সন্ত্রাস ও নৈরাজ্য করতে চাইলে সমুচিত জবাব দেয়া হবে।

সরকারের প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুলবেন।আওয়ামী লীগ নেতাদের স্পষ্ট উচ্চারণ, জনগণকে সঙ্গে নিয়ে আমরা আগামী নির্বাচন পর্যন্ত মাঠে আছি। কাউকে মাঠ দখলে নিতে দেব না, মাঠ ছেড়েও দেব না। নারায়ণগঞ্জে কাউকে বিশৃঙ্খলা সৃষ্টির সুযোগও দেব না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here