পর্যালোচনার পর বিএনপিকে ১২ জুলাই’র সমাবেশের অনুমতি : ডিএমপি

0
 পর্যালোচনার পর বিএনপিকে ১২ জুলাই’র সমাবেশের অনুমতি : ডিএমপি

প্রেসনিউজ২৪ডটকমঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জানিয়েছেন, আগামী ১২ জুলাই রাজধানীর নয়াপল্টনে বিএনপি সমাবেশের অনুমতি পাবে কি না তা পর্যালোচনা করে দেখা হচ্ছে।রবিবার (৯ জুলাই) বিকেলে ডিএমপি সূত্রে এ তথ্য জানা গেছে।

১২ জুলাই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বড় ধরনের সমাবেশ করতে ডিএমপি কমিশনার কার্যালয়ে অনুমতি চাওয়া হয়েছে। এরই মধ্যে সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিকে আনুষ্ঠানিকভাবে চিঠিও পাঠিয়েছে দলটি। তবে ডিএমপির পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক অনুমতি মেলেনি। ডিএমপি জানিয়েছে, অনুমতি দেওয়া যাবে কি না তা আগে পর্যালোচনা করে দেখা হচ্ছে।

বিএনপির দেওয়া চিঠির বিষয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিএনপির পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছে। আমরা সেটা পেয়েছি। সেটা আমরা পর্যালোচনা করবো। সমাবেশের অনুমতি দেওয়া হবে কি হবে না, পরিবেশ পরিস্থিতি কেমন হতে পারে- সেটা পর্যালোচনা করার জন্য ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনারকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারপর বিষয়টি দেখা হবে।

এদিকে বিএনপির যুগপৎ আন্দোলনকে এক দফা ঘোষণা এবং রাষ্ট্র কাঠামো মেরামতের ৩১ দফা নিয়ে পরামর্শ করতে দলীয় প্রধান খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শনিবার (৮ জুলাই) রাতে গুলশান বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় সাক্ষাৎ করতে যান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here