খালেদা জিয়াসহ সকল বন্দিদের মুক্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চালবে : মামুন মাহমুদ

0
খালেদা জিয়াসহ সকল বন্দিদের মুক্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চালবে : মামুন মাহমুদ

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি শাহাদাত বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মামুন মাহমুদ বলনে, স্বাধীনতার ৫২ বছরেও আমরা প্রকৃত স্বাধীনতা অর্জন করতে পারিনি। যদি প্রকৃত স্বাধীনতা অর্জন করতে পারতাম তবে আমাদের চেয়ারপারসন গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি থাকতে হতো না।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশের বাহিরে থাকতে হতো না। লক্ষ লক্ষ মিথ্যা মামলায় প্রায় ৩৫ লাখ নেতাকর্মী বাড়ী ঘর ছাড়া থাকতে হতো না। মঙ্গলবার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সিনিয়রযুগ্ম আহবায়ক অধ্যাপক মামুন মাহমুদ এসব কথা বলেন। এ অনুষ্ঠানটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৩ নং ওয়ার্ড অর্ন্তগত সিদ্ধিরগঞ্জের নয়া আটি কিসমত মার্কেট এলাকায় সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়েছে।

এ সময় শহীদ প্রেসিডেন্ট জিউয়ার রহমানের মাগফেরাত কামনা দোয়া করা হয় এবং গরীব ও দুস্থঃদের মাঝে খাবার বিতরণ করা হয়। তিনি আরও বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন করতে গিয়ে গত নভেম্বর থেকে এ পর্যন্ত কয়েক লাখ নেতাকর্মী জেলে বন্দি রয়েছে। কথা বলতে গেলে আমাদের হয়রানী করা হয়। বাড়ীঘর থেকে নেতাকর্মীদের তুলে নেয়া হয়। দেশের প্রকৃত স্বাধীনতা অর্জন করতে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং গণতন্ত্র পুনরোদ্ধার লক্ষ লক্ষ নেতাকর্মী আন্দোল করে যাচ্ছে। সরকার ভীত হয়ে আমাদের নেতা-কর্মীদের উপর হামলা ও নির্যাতন চালাচ্ছে। হামলা ও নির্যাতন করে আমাদের দমাতে পারবে না সরকার।

গনতন্ত্র পুনরোদ্ধার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আজকে ৪২তম শাহাদাৎ বার্ষিকীতে আমরা শপথ নিচ্ছি, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ লক্ষ লক্ষ নেতাকর্মী মুক্ত না হওয়া পর্যন্ত গণতন্ত্র পুনরোদ্ধারের আন্দোলন চালিয়ে যাব। আমারা হামলা, মামলাকে ভয় করি না। আমাদের লক্ষ্য পুরন না হওয়া পর্যন্ত আমরা মাঠেই থাকব। ৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আফজাল হোসেনের সভাতিত্বে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও খাবার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ৩ নং ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক মারুফ কাজীর সঞ্চালনায় সকাল ৮ টা থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাহ আলম হীরা, রিয়াজুল ইসলাম রিয়াজ, অকিল উদ্দিন ভূইয়া, গাজী মরিন হোসেন, জাহাঙ্গীর আলম, দেলোয়ার হোসেন খোকন, মোঃ মোশাররফ হোসেন, টি, এইচ তোফা, শামসুদ্দিন শেখ, সাখাওয়াত হোসেন মোল্লা, সামাদ খান, আক্কেল আলী, শাহ আলম মাস্টার, ও হাজী রিয়াজ উদ্দিন, মনির হোসেন,আক্তাররুজ্জামান আক্তার,ফারহান আহাম্মেদ রুবেল মিন্টু সহ স্থানীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

পরে অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে সিদ্ধিরগঞ্জ থানা এলাকার বিশেষ করে নাসিকের ১ নং ওয়ার্ড গাজী বভন, ২নং ওয়ার্ড রহিম মার্কেট ও দক্ষিন পাড়া, ৪ নং ওয়ার্ডের কোনা পাড়া রেললাইন, ৫ নং ওয়ার্ডের সাইলো গেট, ৬ নং ওয়ার্ডের বর্মাশীল, ৭ নং ওয়ার্ডের নাভানা সিটি, ৮ নং ওয়ার্ডের চৌধুরী বাড়ি বাসস্ট্যান্ড, ৯ নং ওয়ার্ডের মাদবর বাজার ও ১০ নং ওয়ার্ডের বাগপাড়া ঢাকেশ^রী পুকুর পাড় এলাকা পরিদর্শন করে উক্ত এলাকায় গরীব ও দুস্থঃদের মাঝে খাবার বিতরণ করা হয়। এসময় স্থানীয় নেতা-কর্মী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here