মতলব উত্তরে উপজেলা বিএনপির অবস্থান কর্মসূচি যুবলীগ ও ছাত্রলীগের হামলায় পন্ড

0
মতলব উত্তরে উপজেলা বিএনপির অবস্থান কর্মসূচি যুবলীগ ও ছাত্রলীগের হামলায় পন্ড

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা : মতলব উত্তরে পুলিশের উপস্থিতিতে বিএনপির নেতাকর্মীদের উপর সশস্ত্র হামলা চালিয়েছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তাদের দফায় দফায় হামলায় স্থানীয় বিএনপির ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে মঞ্চের চেয়ার, টেবিল ।

শনিবার (৮এপ্রিল) দুপুরে মতলব উত্তরে উপজেলার চরপাতালিয়া নুরুলহুদা উচ্চবিদ্যালয় মাঠে কেন্দ্রীয় বিএনপির ঘোষনা অনুযায়ী উপজেলা পর্যায় অবস্থান কর্মসূচির বাস্তবায়নে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দেয়াও হয়। কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচিতে যোগ দিতে মতলব উত্তরে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নুরুলহক জিতুর নেতৃ্ত্বে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে চরপাতালিয়া নুরুলহুদা উচ্চবিদ্যালয় মাঠে অবস্থান নেই। ১২টার দিকে মতলব উত্তর থানা পুলিশ এসে নিরাপত্তার অজুহাত দেখিয়ে আমাকেসহ আমার নেতা কর্মীদের সেখান থেকে সরে যেতে বাধ্য করেন।

এসময় পুলিশের অনুরোধে  আমরা সেখান থেকে সরে গিয়ে নেতাকর্মীদের নিয়ে পাশের রাস্তায় অবস্থান নেই। সেখানে থানা পুলিশের উপস্থিতিতে যুবলীগ ও ছাত্রলীগ সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে আমার ও বিএনপির নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় যুবলীগ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলায় মতলব উত্তর উপজেলা ছাত্রদলের আহবয়ক নুরুলহুদা ফয়জীসহ ১৫নেতাকর্মী আহত হয়।

অহতদের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে গুরুত্বর আহত অবস্থায় উত্তর উপজেলা ছাত্রদলের আহবয়ক নুরুলহুদা ফয়জীকে ঢাকায় পাঠনো হয়েছে। বিএনপি নেতৃবৃন্দের উপর হামলার সময় পুলিশ তখন নিষ্ক্রিয় ছিল বলেও অভিযোগ করেন নুরুলহক জিতু পাশাপাশি দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

 

 

 

 

 

 

 

এ সময় সন্ত্রাসীরা মনপুরার যুবদলের আহ্বায়ক মো. সামছুদ্দিন মোল্লার বাড়িতে দফায় দফায় হামলা চালিয়ে কয়েকটি মোটরসাইকেল, শতাধিক চেয়ার ও বাসা ভাংচুর করেন। আমি জীবন বাঁচাতে কোনভাবে স্প্রীডবোটে যোগে ভোলা সদরে চলে আসলেও বিএনপির অনেক নেতাকর্মী মনপুরার সাবেক চেয়ারম্যানেরর আব্দুল মান্নান মিয়ার বাসায় অবরুদ্ধ হয়ে আছেন। সংবাদ সম্মেলনে তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, দোষীদের গ্রেফতার ও বিচার বিভাগীয় তদন্তের দাবী জানান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপি সদস্য, সাবেক যুবদলের সভাপতি ইয়ারুল আলম লিটন, ভোলা জেলা যুবদল সভাপতি জামাল উদ্দিন লিটন, সহ-সভাপতি ফখরুল ইসলাম ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, যুবদল নেতা অধ্যাপক জিয়উিদ্দিন জিয়া প্রমূখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here