রমজান মাস জুড়ে বিএনপির কর্মসূচি ঘোষণা

0
রমজান মাস জুড়ে বিএনপির কর্মসূচি ঘোষণা

প্রেসনিউজ২৪ডটকমঃ রমজান মাসে রাজনৈতিক কর্মসূচি ঘোষণার ইচ্ছা না থাকলেও সরকার বিএনপিকে কর্মসূচি দিতে বাধ্য করেছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর লেডিস ক্লাবে ইফতার পূর্বক বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রথম রমজানে এতিম শিশু, আলেম-ওলামাদের সঙ্গে এই ইফতার আয়োজন করেন বিএনপি নেতারা।মির্জা ফখরুল বলেন, দেশে সাধারন মানুষ কষ্টের মধ্যে দিন যাপন করছে। প্রতিটি জিনিসের দাম বেড়েছে। দেশে এমন সরকার রয়েছে যারা নির্বাচিত নন। বিএনপি আন্দোলন করছে একটি তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে। সারা দেশে রমজানের মাঝেও আন্দোলন চলমান থাকবে।

কর্মসূচি ঘোষণা করতে গিয়ে বিএনপির মহাসচিব বলেন, গ্যাস বিদ্যুৎসহ নিত্য পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ১এপ্রিল সকল জেলায় ২টা-৪টা অবস্থান কর্মসূচি। ৮ এপ্রিল ৩টা থেকে ৫টা পর্যন্ত মহানগর, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে অবস্থান কর্মসুচি। ৯-১৩ই এপ্রিল প্রচারপত্র বিলি, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি। এছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত বিভিন্ন জেলা ও মহানগরে সভা সমাবেশ মতবিনিময় সভা।এ সময় তিনি বলেন, গনতন্ত্র পুনরুদ্ধারের আনন্দোলন চলমান রাখতে চাই।উলামা দলের সভাপতি মাওলানা নেসারুল হক ইফতারপূর্বক মোনাজাত পরিচালনা করেন।

ইফতার মাহফিলে অন্যান্যদের মাঝে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, দক্ষিণ বিএনপি’র সদস্য ইশরাক হোসেন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এনি, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ওলামা দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মোর্শেদ আলম প্রমুখ অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here