দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ১৮ ফেব্রুয়ারি সব মহানগরে পদযাত্রা করবে বিএনপি

0
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে

প্রেসনিউজ২৪ডটকমঃ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, খালেদা জিয়ার মুক্তি ও সংসদ বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবিতে আগামী শনিবার (১৮ ফেব্রুয়ারি) দেশের সব মহানগরে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শ্যামলী ক্লাব মাঠের সামনে ঢাকা উত্তর বিএনপির পদযাত্রাপূর্বক সংক্ষিপ্ত সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।

খন্দকার মোশাররফ বলেন, বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবণসহ নিত্যপণ্যের দামে লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ, খালেদা জিয়াসহ কারাবন্দিদের মুক্তি, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপিসহ যারা যুগপৎ আন্দোলন করছে সেই সবগুলো দলই আগামী ১৮ ফেব্রুয়ারি পদযাত্রা কর্মসূচি পালন করবে।তিনি বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হবে।

পদযাত্রা কর্মসূচি পালনের মাধ্যমে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের প্রস্তুতির আহ্বান জানান তিনি।ঘোষিত এই কর্মসূচি যুগপৎ আন্দোলনের সপ্তম কর্মসূচি।ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিকেল ৩টার দিকে বছিলার উদ্দেশে বিপুল সংখ্যক নেতাকর্মীসহ পদযাত্রা কর্মসূচি বের হয়।

এতে আরও অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জয়নাল আবেদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাইফুল আলম নিরব, তাবিথ আউয়াল, নেওয়াজ আলী নেওয়াজ, মহানগর নেতা শামীম পারভেজ, ফেরদৌস আহম্মেদ মিষ্টি, আকতার হোসেন, সোহেল রানা, অঙ্গ এবং সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতা যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের রওনাকুল ইসলাম শ্রাবন, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

পদযাত্রা কর্মসূচি শুরু আগে আমান উল্লাহ আমান বলেন,আমাদের এই পদযাত্রা কর্মসূচি হবে শান্তিপূর্ণ ও নিরব পদযাত্রা। কোনো স্লোগান হবে না। পদযাত্রার রুট ঘোষণা করে আমিনুল হক বলেন, ‘শ্যামলী ক্লাব মাঠ থেকে লিংক রোড, শিয়া মসজিদ মোড়, তাজমহল রোড, নূরজাহান রোড়, বিআরটিসি বাসস্ট্যান্ড মোড়, মোহাম্মদপুর আল্লাহ করিম মসজিদ সড়ক হয়ে বছিলা সাত রাস্তার মোড়ে গিয়ে এই পদযাত্রা কর্মসূচি শেষ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here