মতলবে ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে দিপু চৌধুরীর ৫১তম জন্মদিন পালন

0
মতলবে ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে দিপু চৌধুরীর ৫১তম জন্মদিন পালন

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা:বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী ঢাকা মহানগর
আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র ৫১তম জন্মদিন পালন করেছে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠন ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মতলব উত্তরে ছেংগারচর পৌর আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, পৌর মৎস্যজীবী লীগ, কৃষকলীগসহ অন্যান্য সহযোগি সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপুর ৫১তম জন্মদিন উপলক্ষে কেক কাটা ও দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছেংগারচর পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ড শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়ার সভাপতিত্বে, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগৈর সভাপতি রফিকুল ইসলাম রিপনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অীতথির বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার সাবেক দুই বারের প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা। এসময় আরো বক্তব্য রাখেন, পৌর আ’লীগের ৭নং ওয়ার্ড শাখার সভাপতি আবুল বাশার, ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সলর ও ৮নং ওয়ার্ড শাখা আ’লীগের সভাপতি বোরহান প্রধান, সাবেক কাউন্সিলর আহসান হাবীব, আঃ সালাম খান, পৌর কৃষকলীগের সভাপতি শরবত আলী, সাধারণ সম্পাদক আঃ সাত্তার বাবু, পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম,সহ-সভাপতি মনোয়ারা বেগম, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার,সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর, পৌর মৎস্যজীবী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, পৌর আওয়ামী লীগের ৫নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মোসলেম দেওয়ান, পৌর আ’লীগ নেতা নূরে আলম সিকদার, উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী দেওয়ান, পৌর মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি কাউছার আলম,পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল ইমরান প্রধান, পৌর আ’লীগের ৫নং ওয়ার্ড শাখার সভাপতি রেহান উদ্দিন প্রমানিক, ৩নং ওয়ার্ড শাখা আ’লীগের সাধারণ সম্পাদক আলমগীর, পৌর আ’লীগের ২নং ওয়ার্ড শাখার সভাপতি ছানাউল্লাহ খান,সাধারণ সম্পাদক বদিউল আলম, পৌর মৎস্যজীবী লীগেরসহ-সভাপতি রতন সরদার, মোঃ জাকির হোসেন প্রমূখ।

এসময় ছেংগারচর সহ পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভার এক পর্যায়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র তার নিজের ৫১তম জন্মদিন পালন উপলক্ষে ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠন কেক কাটা,মিলাদ,দোয়ার আয়োজন করায় সকল নেতৃবৃন্দকে তার এবং তার পরিবারের পক্ষ থেকে সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।  মিলাদ ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন,ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী।

মিসলাদ ও দোয়ার অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর জন্য এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু এবং তাদের পরিবারবর্গের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া করা হয়। ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা পৌর আ’লীগ, যুবলীগ,মৎস্যজীবী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদেরকে কেক খাইয়ে দীপু চৌধুরীর জন্ম দিনের শুভেচ্ছা জানান।

এরপর সকল নেতাকর্মীরা একত্রে সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র ৫১তম জন্মদিন এর কেক কেটে সকল নেতাকর্মীদের মাঝে কেক ও মিষ্টি বিতরণ করা হয়।  এছাড়াও ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র ৫১তম জন্মদিন উপলক্ষে মিলাদ দোয়া এবং কেক কেটে সকল নেতাকর্মীদের মাঝে কেক ও মিষ্টি বিতরণ করা হয়। ছেংগারচর পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ জনি সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল ইমর ান হোসেন এর সঞ্চালনায় এখানে বক্তব্য রাখেন,উপজেলা মৎস্যজীবীলীগের সভাপতি নইমুল হাসান লাভলু,সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরীসহ মৎস্যজীবী লীগের নেতৃ বৃন্দ।

এছাড়া আলোচনা সভায় বক্তারা ঢাকা মহানগর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু’র ৫১তম জন্মদিন উপলক্ষে অফুরন্ত শুভেচ্ছা, অভিনন্দন ও আগামী দিনের পথ চলার শুভকামনা জানানো হয়। উল্লেখ্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু ১৯৭২ সালের পহেলা ফেব্রুয়ারি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর গ্রামে এক সম্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।

তার পিতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া একজন বীর মুক্তিযোদ্ধা এবং একজন বীর বিক্রম। ক্র্যাক প্লাটুনের কমান্ডার ছিলেন। আ’লীগ সরকারের সাবেক দূর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণমন্ত্রী এবং সাবেক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ছিলেন। যিনি বর্তমানে বাংলাদেশ আ’লীগের সর্বোচ্চ নিতিনির্ধরনী ফোরাম সভাপতিমন্ডলির অন্যতম সদস্য ও ঢাকা মহানগর আ’লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক। যিনি মতলবের উন্নয়নের রুপকার। সাজেদুল হোসেন চৌধুরী দীপু ব্যক্তি জীবনে ২ ছেলে ও ১ মেয়ে (৩ সন্তানের) জনক। তার বড় ছেলে আশফাক হোসেন চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।  সাজেদুল হোসেন চৌধুরী দিপু এক নামে চেনা মতলবের অত্যন্ত জনপ্রিয় মুখ। নিরহংকারী অত্যন্ত সাদা মনের মনের মানুষ তিনি। আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

একাধারে সমাজ সেবক, ক্রীড়ানুরাগী, ব্যবসায়ী, ধর্মানুরাগী, দানবীর এবং সর্বশেষ অসহায় মানুষের বন্ধু। তার কাছে সাহায্য সহযোগীতার জন্য এসে কেউ ফিরে গেছেন এমন ঘটনা বিরল। দীপু চৌধুরী বর্তমানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য ছিলেন। দীর্ঘদিন ধরে সমাজ সেবামূলক কাজ করে মতলব উত্তরে বাবার পাশে থেকে মতলবের উন্নয়নে কাজ করে চাঁদপুর-২ নির্বাচনী আসনে জনপ্রিয়তা অর্জন করেছেন।

মতলব উত্তর উপজেলায় আওয়ামী লীগ, যুবলীগ, মৎস্যজীবীলীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগি সংগঠনকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার জন্য নিরলসভাবে কাজ করে গেছেন।তিনি ব্যক্তি উদ্যোগে সমাজ মানুষের জন্য অব্যাহত ভাবে কাজ করে যাচ্ছেন এবং আগামীতে আরো ব্যাপকভাবে গঠনমূলক ও জনপ্রতিনিধিত্বমুলক কর্মকান্ডে সম্পৃক্ত হতে আগ্রহ প্রকাশ করেন।  দিপু চৌধুরী বলেন,আমার পুরো পরিবার আওয়ামী রাজনীতির সাথে থেকে জনসেবায় সম্পৃক্ত। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক আদর্শে বিশ্বাসী। সেই লক্ষ্যে আমি সবার দোয়া ও সমর্থন নিয়ে নিঃস্বার্থভাবে জনসেবায় আত্ননিয়োগ করতে চাই।

বঙ্গবন্ধুর কন্যা প্রানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) নির্বাচনী এলাকায় পিতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নেতৃত্বে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষ্যে দলীয় নেতাকর্মীসহ এলাকার লোকজনদেরকে নিয়ে কাজ করে যাবো । নিজের ৫১তম জন্মদিন নিয়ে বিশেষ কোন পরিকল্পনা ছিলো না তার। তার শভাকাঙ্খি ও দলের নেতাকর্মীরা এ আয়োজন করায় তাদেরকে তিনি ধন্যবাদ জানান। নিজের ৫১তম জন্মদিনে তিনি চাঁদপুর-২ নির্বাচনী আসনের অন্তর্ভুক্ত মতলব উত্তর- মতলব দক্ষিণ জনপ্রতিনিধি হিসেবে জনগণের সেবক হতে চেয়ে সবার কাছে দোয়া ও সমর্থন চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here