মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর মৎস্য জীবীলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

0
মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর মৎস্য জীবীলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ মতলব উত্তর উপজেলা আওয়ামী মৎস্যজী লীগ ও ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের নব-নির্বাচিত কমিটির পরিচতি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৯ জানুয়ারী) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুরে নব-গঠিত উপজেলা আওয়ামী মৎস্যজী লীগ ও ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের এ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভিডিও কলে মৎস্যজীবীলীগের নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য সাজেদুল হোসেন দীপু চৌধুরী। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য সাজেদুল হোসেন দীপু চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তার নেতৃত্বে বিশ্বদরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাড়িয়েছে।

বর্তমান সরকার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মৎস্যখাতের উন্নয়নে ও মৎস্যজীবীদের কল্যাণে নানা কল্যাণমুখী উদ্যোগ গ্রহণ করেছে। তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগকে শক্তিশালী করতে মৎস্যজীবী লীগ সব সময় কাজ করেছে। ভবিষ্যতে মৎস্যজীবী লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশ ও মানুষের উন্নয়নে সকল নেতা কর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। সাজেদুল হোসেন দিপু চৌধুরী আরো বলেন,প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালি করার লক্ষে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের এই কার্যকরি কমিটি গঠন করা হয়েছে। কাজেই সকল অপশক্তিদের দেশ বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলায় আওয়ামী মৎসজীবী লীগের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ মতলব উত্তর উপজেলার নব-নির্বাচিত সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী নইমুল হাসান লাভলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহিন চৌধুরীর সঞ্চালনায় পরিচিতি সভায় বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার, সাধারণ সম্পাদক মোঃ ইমরান মঞ্জুর, মতলব উত্তর উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি মোঃ ইদ্রিস আলী,যুগ্ম-সম্পাদক মোঃ শাহিন সরকার, মোঃ জামান মিয়াজী, মোঃ আলমগীর কবিরাজ, সহ-সম্পাদক নাজমুল হাসান রিতুু,সাংগঠনিক সম্পাদক মহাবীর বর্মণ,দপ্তর সম্পাদক পিন্টু অধিকারী, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক দুলাল মিঝি, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ কাউছার আলম, সাংগঠনিক সম্পাদক মোঃ আলেফ খান প্রমূখ।

পরিচিতি সভায়, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিল,মতলব উত্তর উপজেলা মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ হুমায়ান খালাসি,সহ-সভাপতি যথাক্রমে মোঃ সিদ্দিক বকাইল, মোঃ সিদ্দিক, গোলাম হোসেন বেপারী, মোঃ গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক ছিঠু সিকদার, প্রচার ও অর্থ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মোঃ নুরুন নবী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জামান মিয়াজী, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোলেমান মোল্লা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফয়সাল, প্রশিক্ষন পরিকল্পনা সম্পাদক সুজন ফকির, যুব ক্রীড়া সম্পাদক তানভীর হোসেন, জনশক্তি কর্মসংস্থান সম্পাদক টিটু দেওয়ান, সহ-সম্পাদক শাখাওয়াত হোসেন, সহ-সম্পাদক ইমরান হোসেন কাকন, সহ-সম্পাদক ওয়াজি উল্লাহ মোল্লা, সহ-সম্পাদক রাব্বি হোসেন,সহ-সম্পাদক আনোয়ার হোসেন,সহ-সম্পাদক জসিম উদ্দিন,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হানিফ খান, সমাজ সকল্যান সম্পাদক রাজ্জাক ঢালী, সদস্য মোঃ ফয়সাল, সদস্য যথাক্রম লিটন চন্দ্র বর্মণ, প্রাণকৃষ্ণ বর্মণ, স্বর্ণ মিলন চন্দ্র,ইন্দ্রি চন্দ্র, অরুন চন্দ্র, আব্দুল হালিম, মিঠুন চন্দ্র হাওলাদার,সহ-সভাপতি যথাক্রমে ওমর আলী প্রধানীয়া, ওয়াজকুরুনী, শতিস বাবু,ফুলচান বর্মণ, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সহ-সভাপতি যথাক্রমে মোঃ সুমন ঢালী,রতন সরদার, মোঃ মানিক, মোঃ লোকমান হোসেন, মোঃ কবির হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক যথাক্রমে মোঃ জসিম,মোঃ নূর জামাল, সহ-সাংগঠনিক সম্পাদক যথাক্রমে মোঃ আল আমিন, মোঃ আবু হাসান, মোঃ জাকির হোসেন প্রধান, অর্থ সম্পাদক মোঃ সালাম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ রনি সরকার, দপ্তর সম্পাদক মোঃ আল আমিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রিয়াদুল হাসান শান্ত,সহ-সম্পাদক যথাক্রমে মোঃ নাছির মোঃ উজ্জল সরকার, মোঃ আলী হোসেন সরদার,মোঃ মামুন সরকার,মোঃ গিয়াস উদ্দিন আখন,মোঃ হাসান বেপারী,মোঃ সোহেল ঢালী, সদস্য যথাক্রমে মেহেদী হাসান বাবু,সহিদুল্লাহ, রাসেল বেপারী, মোঃ মাহাবুব, মোঃ তোফাজ্জল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগ এবং ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে এবং দেশ ও জাতীর সমৃদ্ধি কামনায় দোয়া করা হয়। একই সাথে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য সাজেদুল হোসেন দীপু চৌধুরী ও তাদের পরিবারবর্গের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এরপর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগ ও ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের পক্ষ থেকে বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নিশ্চিন্তপুর বাজার হইতে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছেংগারচর বাজারে এসে শেষ হয়। শোভাযাত্রায় মতলবের মাটি,মায়া ভাইয়ের ঘাঁটি, দিপু ভাইয়ের ঘাঁটি বলে মিছিল করে। আলোচনা সভায় মৎস্যজীবীলীগের বিভিন্ন বক্তারা বলেন,মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ, মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখি সমৃদ্ধ দেশ গড়ি, এই সেøাগানকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী মৎস্যজীবী লীগ সংগঠন গঠিত হয়েছে।

আগে এই মতলবের মৎস্যজীবী লীগ সংগঠন ছিলোনা। এবার মতলবের উন্নয়নের রুপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এই কমিটি মতলব উত্তর ও ছেংগারচর পৌরসভায় উপহার দিয়েছেন। এই সংগঠনের প্রতিটি নেতাকর্মী জাতির পিতা বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারন করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখার জন্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য সাজেদুল হোসেন দীপু চৌধুরী নেতৃত্বে উপজেলা ও ছেংগারচর পৌরসভা মৎস্যজীবী লীগের প্রতিটি নেতাকর্মী ঐক্যবদ্ধবদ্ধ ভাবে রাজপথে থাকবে।

বক্তারা আরও বলেন এই মতলবের যত উন্নয়ন হয়েছে সবগুলো উন্নয়ন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের হাত ধরে হয়েছে। তিনি মতলবের উন্নয়নের রুপকার। তিনি একমাত্র জনবান্ধব ও কর্মীবান্ধব নেতা। মতলবের উন্নয়নে মায়া ভাইয়ের কোনো বিকল্প নেই। কাজেই একাদশ সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসনটি জননেত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের ও সাজেদুল হোসেন দীপু চৌধুরী নেতৃত্বে উপহার দেওয়ার লক্ষে এখন থেকে মৎস্যজীবী লীগের প্রতিটি নেতাকর্মী কাজ করবে।

এদিকে মতলব উত্তর উপজেলার মৎস্যজীবী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী নইমুল হাসান লাভলু,সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহিন চৌধুরী ও ছেংগারচর পৌরসভা মৎস্যজীবী লীহেগর সভাপতি মোঃ জনি সরকার ও সাধারণ সম্পাদক মঞ্জুর আলম বলেন, কমিটিতে আমাদেরকে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু মহোদয়সহ সংগঠনের নেতৃবৃন্দদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমাদের উপর অর্পিদ দায়িত্ব স্বচ্ছতার সহিত পালন করবো। খুব শীঘ্রই ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে কমিটি গুলো করবো সেখানে ত্যাগী নেতাকর্মীদের মূল্যয়ান করা হবে। উপজেলা ও ছেংগারচর পৌর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের পরামর্শ অনুযায়ী সকল প্রকার সাংগঠনিক কার্যক্রম আমরা পরিচালনা করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here