দুদকের মামলায় তারেক-জোবাইদাকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ

0
দুদকের মামলায় তারেক-জোবাইদাকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ

প্রেসনিউজ২৪ডটকমঃ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় তাদের আদালতে হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ মো.আছাদুজ্জামানের আদালত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) এ আদেশ দেন।আদালতে দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, বিজি প্রেসের মাধ্যমে তারেক-জোবায়দাকে হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ তাদের সম্পত্তি বাজেয়াপ্তের অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাদের কোনো মালামাল পায়নি বলে আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন। এরপর বিচারক মামলার পরবর্তী পদক্ষেপ হিসেবে তাদেরকে আদালতে হাজির হতে বিজি প্রেসের মাধ্যমে গেজেট প্রকাশের নির্দেশ দেন।এর আগে গত ১ নভেম্বর আদালত পলাতক তারেক ও জোবাইদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

গত ৫ জানুয়ারি আদালত গ্রেফতারি পরোয়ানার তামিল প্রতিবেদন গ্রহণ করেন। এরপর তারেক ও তার স্ত্রীর স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দেন আদালত। একই সঙ্গে ১৯ জানুয়ারি অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।মামলার বিবরণে জানা যায়, ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here