“উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দল-মত-নির্বিশেষে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে: সাইফুদ্দীন আহমদ আল হাসানী

0
“উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দল-মত-নির্বিশেষে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে: সাইফুদ্দীন আহমদ আল হাসানী

প্রেসনিউজ২৪ডটকমঃনিজস্ব প্রতিবেদক: ‘বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)’ এর চেয়ারম্যান সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন, “মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদের আত্নত্যাগ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার পেয়েছি। স্বাধীনতার ৫১ বছর পরে এসে আর্থসামাজিক বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ দক্ষিণ এশিয়া ও উন্নয়নশীল দেশের রোল মডেল।

কিন্তু উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অনেকগুলো চ্যালেঞ্জ অপেক্ষা করছে। এখনও দেশের ২০.৫% দারিদ্র জনগোষ্ঠী। রাজনৈতিক দলগুলোর মাঝে যে আস্থাহীনতা, পারস্পরিক শ্রদ্ধাবোধের অভাব, তা আমাদের জাতীয় শক্তি হ্রাস করছে এবং স্থিতিশীলতাকে নষ্ট করছে। দুর্নীতি আমাদের অগ্রযাত্রার প্রধান অন্তরায়। জনগণের মৌলিক অধিকার ও মানবাধিকার সুরক্ষা নিশ্চিত করা তথা বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে সর্বত্র সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

প্রশাসনকে আরো গতিশীল ও জনবান্ধব প্রশাসনে রূপান্তর করতে হবে। সুষ্ঠু গণতান্ত্রিক চর্চা রাজনৈতিক দলগুলোতে বাড়াতে হবে, যাতে জনগণের প্রকৃত অংশগ্রহণ নিশ্চিত হয়।তিনি আরো বলেন, “চলমান বৈশ্বিক অর্থনৈতিক সংকট, জ্বালানি সংকট, চতুর্থ শিল্প বিপ্লব, এলডিসি উত্তরণ, জলবায়ু পরিবর্তন,  বঙ্গোপসাগরকে ঘিরে বৈশ্বিক শক্তিগুলোর ভূরাজনৈতিক স্বার্থের প্রতিযোগিতার মত চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে স্বনির্ভর, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দল-মত-নির্বিশেষে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

মতপার্থক্য থাকলেও জাতীয় সমস্যা-সংকটে সকল রাজনৈতিক দলগুলোকে জাতির বৃহত্তর স্বার্থে একতাবদ্ধভাবে কাজ করতে হবে।”১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে চট্টগ্রামের মাইজভাণ্ডার দরবার শরীফে, ‘বিএসপি, ফটিকছড়ি উপজেলা’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি), ফটিকছড়ি উপজেলার  সাধারণ সম্পাদক, এসএম হাবিব।ফটিকছড়ি উপজেলা বিএসপি কাজী ফোরকান রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন,বাংলাদেশ সুপ্রিম পার্টির ভাইসচেয়ারম্যান এসএম শাহাব উদ্দিন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এইচএম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী,চট্রগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভূঁইয়া, প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here