বিএনপির শীর্ষ ৭ নেতাসহ শতাধিক গ্রেপ্তার

0
বিএনপির শীর্ষ ৭ নেতাসহ শতাধিক গ্রেপ্তার

প্রেসনিউজ২৪ডটকমঃ বিএনপির ভাইস চেয়াম্যান আমান উল্লাহ আমান ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের শীর্ষ ৭ নেতাকে আটক করেছে পুলিশ। এছাড়াও সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েলসহ শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি।নয়া পল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের পর দলটির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ।

বিএনপির দলের প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আব্দুস সালাম, দলটির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে পুলিশ আটক করে নিয়ে যেতে দেখা গেছে। বিএনপি নেতা রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমানসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

বুধবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে তাৎক্ষণিক সাংবাদিকদের একথা জানান তিনি।এর আগে বুধবার বিকাল তিনটার দিকে এ সংঘর্ষ শুরু হয়। সকাল থেকেই নয়াপল্টনে কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে রাস্তার এক পাশ বন্ধ হয়ে যায়। এ অবস্থায় পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে পালটাপালটি ধাওয়া শুরু হয়। সংঘর্ষের একপর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে টিয়ারশেল নিক্ষেপ করে।ঢাকা মহানগর পুলিশের মতিঝিল জোনের ডিসি হায়াতুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, সমাবেশের স্থান নিয়ে যখন আলোচনা চলছে তখন এই সংঘর্ষ শুরু হলো।

আজ সকাল থেকেই পল্টনে বিএনপির নেতাকর্মীরা ভিড় করতে শুরু করেন। একপর্যায়ে পুরো রাস্তা বন্ধ হয়ে যায়। আমরা তাদের সরে যেতে বারবার অনুরোধ করি। কিন্তু তারা আমাদের কথা শোনেননি। একপর্যায়ে তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা করে। এতে আমাদের কয়েকজন সদস্য আহত হয়েছে। এ সময় কয়েকজনকে আটক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here