মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নবায়ন ও সংগ্রহ উদ্বোধন

0
মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নবায়ন ও সংগ্রহ উদ্বোধন

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব (চাঁদপুর) প্রতিনিধিঃচাঁদপুর জেলা আওয়ামীলীগের পরামর্শে, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগেইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নবায়ন এবং নতুন সদস্য সংগ্রহের উদ্বোধনকরা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর), বিকাল ৩ টায় মতলব উত্তর উপজেলার সুজাতপুর ডিগ্রি কলেজঅডিটরিয়ামে এই উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছেছ। সদস্য নবায়ন ও সংগ্রহ অনুষ্ঠানের উদ্বোধক করেন চাঁদপুর জেলা শাখার সভাপতি নাছির উদ্দিন আহমেদ। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা করতে হলে আমাদেরকে সৎ এবং সতর্ক থাকতে হবে।

আমাদেরকে ত্যাগ স্বীকার করতে হবে। একই সাথে আমাদের মাঝে নীতি ও আদর্শ থাকতে হবেএবং দুর্নীতি মুক্ত থাকতে হবে। তবেই সমাজে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা হবে।>তিনি আরো বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি দেশে অশান্তি সৃষ্টি করতেচাইবে। বিএনপির সকল ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে প্রস্তÍুত থাকতে হবে। যেন কোন ভাবেইকোন অপশক্তি দেশের উন্নয়নের উপর আঘত হানতে না পারে। সেই জন্য সবাইকে এক হয়ে কাজকরতে হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালীকরতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কারণ জননেত্রী শেখ হাসিনার হাতেই উন্নয়ন,অগ্রগতি, সমৃদ্ধি দেশ ও দেশের সার্বভৌমত্ত নিরাপদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখছেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।তিনি বলেন, ইতিহাস, ঐতিহ্য, সাফল্য ও অর্জনের নাম বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামীলীগমানেই অসহায় মানুষের মুখে হাসি ফোটানো, আওয়ামী লীগ মানেই আর্ত-মানবতারসেবায় সকলের পাশে থেকে কাজ করা। বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশপ্রেম। বঙ্গবন্ধুর আদর্শ মানেসৎভাবে বেঁচে থাকা। বঙ্গবন্ধু আদর্শ মানে সবার কথা ভাবা। ন্যায় কথা বলা। তাই বাংলাদেশআওয়ামী লীগের সদস্য হওয়া গৌরবের। বঙ্গবন্ধুর সৈনিক হওয়া গর্বেরআগামীনির্বাচনকে সামনে রেখে সবাইকে এক সাথে কাজ করতে হবে।আগামী প্রজন্মের মাঝে সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে।

আজ দলীয় আদর্শেরনেতাকর্মীর বড় অভাব রয়েছে, তাই মুজিব আদর্শ ও শেখ হাসিনার আদর্শিত কর্মী হতেহবে। তাহলেই দল সুসংগঠিত হবে।তিনি বলেন বাঙালি জাতিকে মুক্ত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র নয় মাসেসংবিধান রচনা করেছেন। কোন প্রশাসন ছিলো না, প্রতিরক্ষা বাহিনী ও পুলিশ বাহিনীছিলো না। বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে দেশকে বিশ্ব দরবারে স্বাধীন দেশ হিসেবে দাড়করিয়েছেন। স্বাধীনতা যুদ্ধে আমরা দেশের জন্য জীবন দিযয়েছি, ভাষার জন্য আমরা জীবনদিযিেছ, রক্ত দিয়েছি।

তাই আমরা বিজয়ী জাতি, গর্বিত জাতি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলএকটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করা। কিন্তু আজ সেই মহান নেতা বঙ্গবন্ধুআমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তার সুযোগ্য কন্যা উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিভিন্ন খাতে দেশকে উন্নয়নের ধারাবাহিকতায় তার পিতার স্বপ্নতিনি বাস্তবায়ন করে চলেছেন।উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড: রুহুল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন,উপজেলা অঅ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ কুদ্দুস। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মনজুরঅঅহমদ, সাংগঠনিক টিম প্রধান ও জেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মনিরআহমেদ।

এসময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধাগিয়াস উদ্দিন চৌধুরী, শহিদ উল্লাহ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আইউব আলী গাজী,জেলা পটরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, শাহজাহান প্রধান,যুব ক্রীড়া সম্পাদক নুরুল আমিন বোরহান, অর্থ সম্পাদক মিজানুররহমান, সদস্য লিয়াকত আলী, ইঞ্জিনিয়ার খোকন, রাধেশ্যাম সাহা ছেংগারচর পৌর আ’লীগেরসভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী,সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী,ছেংগারচরপৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, পৌর আ’লীগ নেতা আল মাহমুদ টিটুমোল্লা,

উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, ফতৈপুর পূর্ব ইউপি চেয়ারম্যান ও ফতেপুর পূর্ব ইউনিয়ন আ’লীগের সভাপতি আজমলহোসেন চৌধুরী, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা,সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি লোকমান হোসেন মুন্সী, সাধারণসম্পাদক আবু ইউসুফ মিয়া, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কও সিদ্দিকখোকন,ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেকযুগ্ম-আহবায়ক মিরাজ খালিদসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণসম্পাদক সহ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং ওয়ার্ডআওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।ছবি একটু পরে পাঠাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here