মতলব উত্তরে বাবুল চৌধুরীর স্মরণে কলাকান্দা ইউপি চেয়ারম্যান ছোবহান সরকার সুভার উদ্যোগে মিলাদ ও দোয়া

0
মতলব উত্তরে বাবুল চৌধুরীর স্মরণে কলাকান্দা ইউপি চেয়ারম্যান ছোবহান সরকার সুভার উদ্যোগে মিলাদ ও দোয়া

প্রেসনিউজ২৪ডটকমঃ  নিজসা¦ প্রতিবেধকঃ চাঁদপুরের মতলব উত্তরের কলাকান্দা ইউনিয়নে সদ্য প্রয়াত মোহনপুর ইউপির ৫ বারের নির্বাচিত স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল এর স্মরণে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়ার অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৩ নভেম্বর) বিকালে উপজেলার ৬নং কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভার উদ্যোগে দশানী বেরীবাধ সংলগ্ন কলাকান্দা ইউনিয়ন আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে এ মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন দশআনী আলআমিন বোরহানুল উলুম মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা হাবিব উল্ল্যাহ। মিলাদের পূর্বে ৫ বারের নির্বাচিত স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল এর বর্ণাঢ্য রাজনৈতিক,সামাজিক ও েেচয়ারম্যান হিসেবে জনগণের কল্যানে কাজ করে যাওয়া কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠত হয়। এসময় আলোচনা সভায় কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভা বলেন,মোহনপুর ইউপির ৫ বারের নির্বাচিত স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল ছিলেন দলমত নির্বিশেষে সকলের চেয়ারম্যান। তিনি শুধু মোহনপুর ইউপির জনসাধারনের নয় সারা উপজেলার মানুষের কল্যানে কাজ করে গেছেন।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি জনগণের কল্যানে কাজ করে গেছেন। তিনি তার ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন। দায়িত্ব পালনের সফলতার স্বীকৃতিস্বরূপ তিনি স্বর্ণপদক লাভ করেন। তিনি আরও বলেন, আমার নানা শামসুল হক চৌধুরী বাবুল একজন সৎ, নির্ভিক,ন্যায় নিষ্ঠাবান গনমানুষের নেতা ছিলেন। পাঁচ পাঁচ বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি আ’লীগের এক নিবেদীত প্রাণ ছিলেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ক্র্যাক প্লাটুন সদস্য ছিলেন। তার মৃত্যুতে অপুরনীয় ক্ষতি হয়ে গেল,তার শূন্যতা পূরন হওয়ার নয়। আপনারা আমার নানার জন্য দোয়া করবেন মহান আল্লাহপাক যেন তাকে বেহেস্ত নসীব করেন।

আঃ ছোবহান সরকার সুভা বলেন, তিনি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর সত্যিকার একজন আদর্শের সৈনিক। যে সত্যিকার দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে এলাকার কৃষক-শ্রমিক মেহনতি মানুষের কল্যানে কাজ করেছেন ।তিনি এদেশের মাটি ও মানুষকে ভালবেসে তাদের কল্যাণে রাজনীতি করেছেন। অত্যন্ত স্পষ্টবাদী মানুষ ছিলেন। তার সততার আদর্শ ধারণ করে নিয়ে এগিয়ে যেতে হবে। তার অম্লান স্মৃতি এলাকাবাসী ও তার অসংখ্য ভক্ত শুভানুধ্যায়ী চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।দেশ ও মানুষও তাই তাকে নিয়ে চিন্তা করবে, তাকে মনে রাখবে। এ স্বপ্নসারথি কর্মজীবী ও মেহনতি মানুষের মধ্যে বেঁচে থাকবেন চিরদিন।

স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, এখলাছপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, ছেংগারচর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, কলাকান্দা ইউপির আইয়ুুব আলী মেম্বার, টিপু ছৈয়াল, সাদুল্যাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তার ঢালী, উপজেলা ছাত্রলীগ নেতা খোরশেদ আলম,ছেংগারচর পৌর কৃষকরীগের সভাপতি আঃ কাদের প্রধান, ছেংগারচর পৌর যুবলীগ নেতা রেজাউল করিম ডেঙ্গু, ইসমাইল হোসেন, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক
সম্পাদক জনি সরকার, সোহেল রানা, আরমান কাজী, কলাকান্দা ইউনিয়ন যুবলীগ নেতা কাকন, কামরুল, ছাত্রলীগ নেতা রাসেল, ছিডু, রাজিব।

উল্লেখ্য মোহনপুর ইউনিয়ন পরিষদের ৫ বারের নির্বাচিত স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা শামসুল হক বাবুল চৌধুরী (৬৮) গত বৃহস্পতিবার (১০ নভেম্বরর) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী
রাজিউন)। তার পরদিন শুক্রবার মতলব উত্তর উপজেলার মোহনপুরে দ্বিতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় ঢাকার বনানী কবরস্থানে তাকে দাফন সম্পন্ন হয়। শামসুল হক বাবুল চৌধুরী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসনে চৌধুরী (মায়া) বীর বিক্রমের আপন চাচাতো ভাই। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here