সরকার জনগণকে আবারো ঋণের মধ্যে ফেলছে: মির্জা ফখরুল

0
সরকার জনগণকে আবারো ঋণের মধ্যে ফেলছে: মির্জা ফখরুল

প্রেসনিউজ২৪ডটকমঃ দুর্নীতির মাধ্যমে রিজার্ভ ফাঁকা করে এখন আইএমএফএর লোন নিয়ে সরকার জনগণকে আবারও ঋণের মধ্যে ফেলছেন বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

৭ ই নভেম্বর ‘বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে এই সমাবেশের আয়োজন করা হয় মির্জা ফখরুল বলেন, আইএমএফের কাছ থেকে ঋণ পেয়ে পেয়ে ডুকডুকি বাজাচ্ছেন। এর আগে বলেছিলেন, আইএমএফের  লাগবে না। এখন কেন সরকার আইএমএফ-এর লোন নিচ্ছেন? কারন দুর্নীতি করে রিজার্ভ ফাঁকা করে ফেলেছে।

আইএমএফ-এর  লোন শোধ করবেন কিভাবে? এখন আরেকটা ঋনের মধ্যে ফেলেছেন জনগনকে। টাকা পাচার করে বিদেশে ব্যবসা করার হিড়িক পড়েছে উল্লেখ করে তিনি বলেন একটি দেশে বাংলাদেশীদের বিনিয়োগের হিড়িক পড়েছে। সেখানকার শেয়ার ব্যবসা সহ নানান জায়গায় বিনিয়োগ করছে।তিনি বলেন আওয়ামী লীগ সরকার আসার পর জনগণের উপর ঋণের বোঝা চাপিয়ে দিয়েছে। আমরা করোনার সময় মেগা প্রকল্পগুলো বন্ধ করতে বলছিলাম।

গত ১৪ বছরে বিরোধী দল দমনে সরকার গায়েবি মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে অভিযোগ করে বিএনপি মহাসচির বলেন, ‘ক্ষমতাসীনদের হাতিয়ার হচ্ছে মামলা দেওয়া। পুরনো যেসব মামলা ছিলো সেগুলো সচল করা হচ্ছে। ১৪ বছর ধরে একই খেলা চলছে। মামলা দিয়ে দমানো যাবেনা। তিনি বলেন গণসমাবেশে বাধা দেওয়া হচ্ছে। তারা জানেনা প্রতিটি ফ্যাসিবাদের পতন হয়েছে গন আন্দোলনের মাধ্যমে। নূর আলমদের রক্ত বৃথা যেতে দেওয়া হবেনা।

বিএনপি মহাসচিব বলেন,গুম ,খুন ,নিখোঁজ পরিবারের সদস্যদের দ্বারা ১০ বছর আগে ‘মায়ের ডাক’ নামে একটি সংগঠন হয়। এখন এর বিপরীতে ‘মায়ের কান্না’ তৈরি করেছেন পুরনো অলীক ইস্যুকে সামনে এনে চক্রান্ত করছে স্বাধীনতার আন্দোলনকে ব্যর্থ করে দেওয়ার।’তিনি বলেন,জিয়ার মাজার সরিয়ে নেওয়ার কথা বলে ষড়যন্ত্র করা হচ্ছে, বিএনপি এটাকে হালকা করে নিচ্ছে না। এর মাধ্যমে জনগনের নজর ভিন্ন দিকে নিতে চায়, তা হতে দিবে না বিএনপি।সরকারের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন,নিরপেক্ষ সরকারের হাতে অবিলম্বে ক্ষমতা দিয়ে সরে দাড়ান।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসানের সঞ্চালনায় এবং সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ফজলুল হক মিল, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মুস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর নেতা ইসরাক হোসেন, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here