ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীদের অনশন প্রত্যাহার

0
ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীদের

প্রেসনিউজ২৪ডটকমঃ ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ১২ নেত্রী দল থেকে বহিষ্কারাদেশ ও সুষ্ঠু বিচারের দাবিতে অনশনে যাওয়ার ডাক দিলেও কয়েকঘণ্টা পর নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসেন তারা। আজ সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয় থেকে বের হয়ে তাদের সিদ্ধান্ত পরিবর্তনের কথা জানান। তারা বলেছেন, এখন আর অনশন করবেন না। ‘বড় ভাইদের’ কাছ থেকে সমস্যা সমাধানের আশ্বাস পাওয়ার পর তারা ক্যাম্পাসে ফিরছেন।

আওয়ামী লীগের কার্যালয়ে ঢোকার সময় গেটে গার্ডদের সাথে নেত্রীদে কয়েক দফা ধাক্কাধাক্কি হয়। পরে তারা ভেতরে ঢোকেন। ভেতরে দেড় ঘণ্টা বৈঠকের পর দুপুর দেড়টায় কার্যালয় থেকে বের হয়ে এ কথা জানান তারা। এ সময় সাংবাদিকদের ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি (সদ্য বহিষ্কৃত) জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আমরা বিষয়গুলো বড় ভাইদের জানাতে এসেছিলাম। জানিয়ে এখন চলে যাচ্ছি। সমস্যা সমাধানে তারা দায়িত্ব নিয়েছেন। আমরা কোনো অনশনে নেই।

আমাদের কোনো কর্মসূচি নেই।তবে ভেতরে কার সঙ্গে তারা আলোচনা করেছেন, সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি। তারা এখন কোথায় যাচ্ছেন? সাংবাদিকরা জানতে চাইলে জান্নাতুল ফেরদৌস বলেন, ‘বড় ভাইদের’ সাথে কথা বলার পর তারা এখন ক্যাম্পাসে ফিরছেন। এর আগে বেলা ১১টার দিকে ইডেন কলেজ গেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কলেজ শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ১৬ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কারের কেন্দ্রীয় সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন বহিষ্কৃত নেত্রীরা। তা না হলে তারা আমরণ অনশন কর্মসূচি পালন করার হুমকি দেন।

সংবাদ সম্মেলনে বহিষ্কৃত নেত্রী সুস্মিতা বাড়ৈ বলেন, তদন্ত ছাড়া এ বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে। এ ভিত্তিহীন বহিষ্কারাদেশ যদি প্রত্যাহার এবং এর সুষ্ঠু বিচার না করা হয় তাহলে আমরা আমরণ অনশন কর্মসূচি পালন করব। ছাত্রলীগের অন্তঃকোন্দলে গত দুই দিন উত্তপ্ত ছিল ইডেন কলেজ ক্যাম্পাস। দুই পক্ষের সংঘর্ষে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ওরফে রীভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ অন্তত ১০ জন আহত হন।

এ ঘটনায় গত রোববার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ইডেন কলেজ কমিটি স্থগিত ও ১৬ নেতাকর্মীকে (১২ নেত্রী ও ৪ কর্মী) স্থায়ী বহিষ্কারাদেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here