গুলিতে মায়ের কোলে আশার মৃত্যুতে শোক ও বিচার দাবি : নতুনধারার

0
গুলিতে মায়ের কোলে আশার মৃত্যুতে শোক ও বিচার দাবি : নতুনধারার

প্রেসনিউজ২৪ডটকমঃ নির্বাচনী সহিংসতার গুলিতে মায়ের কোলে আশার মৃত্যুতে গভীর শোক, সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং এই ঘটনার সাথে জড়িতদের অনতিবিলম্বে গ্রেফতার ও ফাঁসি চেয়ে বিবৃতি দিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ। ধারার চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ এক বিবৃতিতে বলেছেন, নির্বাচন যে জাতির জন্য নির্মমতার অভিশাপ হয়ে আছে, তার প্রমাণ নিরাপরাধ ছোট্ট আশা।

মায়ের কোলেও এখন নিরাপদ নয় আমাদের সন্তানেরা। দেশের এমন পরিস্থিতির জন্য দায়ি আমরা নিজেরাই। কারণ আমরা রাজনৈতিক-প্রশাসনিক আর ব্যবসায়িদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ভয় পাই, সত্য বলতে-সত্য পথে চলতে ভয় পাই। অন্যায়-অপরাধ-দুর্নীতির বিরুদ্ধে কথা না বলতে বলতে এখন নিরাপত্তা আমরা যেমন হারিয়েছি, আমাদের কোলের শিশুরাও নিরাপত্তাহীন।

বিবৃতিতে মোমিন মেহেদী বলেন, নির্মম মৃত্যুর খেলায় মেতেছে ছাত্র-যুব-জনতার অধিকার হরণকারীরা। এরা বায়ান্নর ভাষাসৈনিকদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলা ভাষাকে, একাত্তরের বীর মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে প্রতিনিয়ত ধ্বংস করে দিতে বদ্ধ পরিকর হয়ে দেশের মানুষের রক্ত চুষে হাজার হাজার কোটি টাকা দেশের বাইরে পাচার করছে। কেউ কেউ মাদক ব্যবসার মত জঘণ্য কাজও করছে এই সরকারের একটি অংশের সহায়তায়।

অতএব, এই সরকারের ভেতর ঘুপটি মেরে থাকা দেশবিরোধীদেরকে চিহ্নিত করে দেশের সম্পদ-দশের সম্পদ ও জীবন নিরাপদ রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তা না হলে হয়তো কাল আরো আশাদের প্রাণ যাবে মায়ের কোলে, কোটি কোটি বেকার সন্তান নিষেÍজ হয়ে যাবে ভয়ংকর রাজনৈতিক নেতাদের কূটকৌশলে-মাদকের ছোবলে। বিবৃতিতে নেতৃবৃন্দ ষোলঘোর ইউনিয়নের চেয়ারম্যানকে অনতিবিলম্বে দুবাই থেকে ফেরত এনে কঠোর শাস্তি দেয়ারও দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here