বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশ ঝুঁকিতে রয়েছে: অ্যাড: আবুল হাশেম খান এমপি

0
বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশ ঝুঁকিতে রয়েছে: অ্যাড: আবুল হাশেম খান এমপি

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন: মইনীয়া যুব ফোরাম, কুমিল্লা জেলা শাখার উদ্যোগে ১৮ জুলাই গাছের চারা বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান। তিনি বলেন, “পৃথিবীর অস্তিত্ব টিকিয়ে রাখতে, সবুজেই ফিরে যেতে হবে। বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশ ঝুঁকিতে রয়েছে।

সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুমুখী উদ্যোগ গ্রহণ করেছেন। এর মধ্যে অন্যতম হল ব্যাপক বৃক্ষরোপণ ও বনায়ন। এক্ষেত্রে শুধু সরকার নয়, বিভিন্ন সংগঠনকেও দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে৷ সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী, সবুজ বিশ্ব গড়ার আন্দোলনে একজন আদর্শ দৃষ্টান্ত। ধর্মীয় আচার অনুষ্ঠানের সীমারেখার গতানুগতিক ধারা থেকে বেরিয়ে তিনি মানবকল্যাণে অবিরাম কাজ করে যাচ্ছেন।

বিশেষত বিপথগামীতা থেকে তরুণদেরকে দেশের সেবায় নিয়োজিত করছেন।” বিশেষ অতিথি ছিলেন,আঞ্জুমানে রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার মহাসচিব খলিফা শাহ্ মোঃ আলমগীর খান মাইজভাণ্ডারী।

মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় সহ-সভাপতি ও কুমিল্লা জেলার সভাপতি, খলিফা শাহ মোঃ আবুল কালাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জামাল হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, কোষাধ্যক্ষ শফিকুনুর, তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক আকাশ মাহমুদ হৃদয়, সহ- তথ্য ও গবেষণা সম্পাদক আশিকুর রহমান আশিক, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা জামাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোকাব্বের মোশারফ মাসুদ অপু প্রমুখ।

দেশজুড়ে বছরব্যাপী ১০ লক্ষ গাছের চারা রোপণের লক্ষ্য নিয়ে ১০ জুন “বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১” উদ্বোধন করেন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের চেয়ারম্যান ও সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here