ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের নবগঠিত আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রদলের শোডাউন

0
ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের নবগঠিত আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রদলের শোডাউন

প্রেসনিউজ২৪ডটকমঃজাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের নবগঠিত আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে রাজধানীতে মিছিল ও শোডাউন হয়েছে। শনিবার (১৭ জুলাই) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দু্ই ঘন্টাব্যাপী শোডাউন করে ছাত্রদলের সহস্রাধিক নেতা-কর্মী। সকাল ১০টা থেকে তারা ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে নয়াপল্টনের সামনে আসতে থাকে। বেলা ১১টা মধ্যে সহস্রাধিক নেতা-কর্মীর সমাবেশ ঘটে।

নেতা-কর্মীরা কার্যালয়ের সামনের ফুটপাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে মুহূর্মুহূ স্লোগান দেয়। ‘আমরা সবাই জিয়ার সেনা, ভয় করি না বুলেট বোমা’, ‘মহানগর নতুন কমিটি লাল গোলাপ শুভেচ্ছা’, ‘নেত্রী মোদের খালেদা জিয়া নেতা মোদের তারেক জিয়া’ ইত্যাদি স্লোগান দেয় তারা।

এরপর দুপুর ১২টার ঠিক কয়েক মিনিট আগেই ছাত্রদলের নেতা-কর্মীরা মিছিল করে ফকিরেরপুলের দিকে চলে যায়। এই সময়ে এই সড়কের একদিক পুলিশ যানচলাচল বন্ধ করে দেয়। ছাত্রদলের এই কর্মসূচিতে ব্যাপক নেতা-কর্মীর উপস্থিতির কারণে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় সকাল সাড়ে ৯টা থেকে। তারা ভিক্টোরিয়া হোটেলের সামনে লাইন ধরে অবস্থান নেয়।

ছাত্রদলের নেতা-কর্মীরা চলে যাওয়ার পরপরই দুপুর ১২টা পর পুলিশ বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে যেসব কর্মীরা দাঁড়িয়েছিল তাদের চলে যেতে বলে। পরে তারা চলে যায়। কর্মসূচিতে ছাত্রদল ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের নতুন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবরা ছাড়াও সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন,সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৪ জুলাই ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম ছাত্রদলের দুই সদস্যবিশিষ্ট নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। মহানগর দক্ষিণে আহবায়ক হয়েছেন শাহ আলম (পাভেল শিকদার) ও সদস্য সচিব নিয়াজ মাহমুদ (নিলয়); উত্তরে আহবায়ক জসিম শিকদার রানা ও সদস্য সচিব রুহুল আমিন সোহেল; পূর্বে আহবায়ক শেখ খালিদ হাসান জ্যাকি ও সদস্য সচিব মোহাম্মদ আল আমিন এবং পশ্চিমে আহ্বায়ক মহসিন সিদ্দিকী রনি ও সদস্য সচিব হয়েছেন আশরাফুল হোসেন মামুন।

পরদিন ১৫ জুলাই রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ছাত্রদল ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। চার ইউনিটের আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের সাথে লন্ডনে অবস্থানরত ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভার্চুয়ালি এই পরিচিতি সভা হয়।পরে সেদিনও তারা গুলশান এলাকায় শোডাউন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here