ওবায়দুল কাদেরের এ বক্তব্য একটি প্রতারণা : ফখরুল ইসলাম আলমগীর

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বিএনপির সঙ্গে আওয়ামী লীগ একটি সহযোগিতামূলক কার্যক্ষম সম্পর্ক প্রতিষ্ঠার চেষ্টা করছে, কিন্তু বিএনপির তরফ থেকে ইতিবাচক সাড়া পাওয়া যাচ্ছে না—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্য একটি প্রতারণা। আজ পর্যন্ত আওয়ামী লীগ আমাদের কোনো প্রস্তাবে সাড়া দেয়নি। বরং উল্টো কাজটি করেছে।

যেমন এই করোনা নিয়েই বলি, আমরা বারবার অনুরোধ করেছিলাম, আপনারা দয়া করে একটা জাতীয় সম্মেলন ডাকেন। সেই সম্মেলনে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে আমরা এক সঙ্গে কাজ করি। পূর্বে রোহিঙ্গা ইস্যুতেও আমরা বলেছিলাম, আসুন আমরা একসঙ্গে কথা বলি, আলোচনা করে সমস্যাগুলোর সমাধানের চেষ্টা করি। কিন্তু তারা কোনো প্রস্তাবই রাখেনি। ২০১৮ সালের নির্বাচনের পূর্বে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনাতে গিয়েছি।

সেখানে গিয়ে যতগুলো বিষয়ে আলোচনা–সিদ্ধান্ত হয়েছিল, তার একটাও তারা রক্ষা করেনি। তারা গায়েবি মামলা দিয়ে আমাদের নেতা-কর্মীদের ঢালাওভাবে গ্রেপ্তার করেছে। তাদের সহযোগিতার নমুনা হচ্ছে আমাদের ৩৫ লাখের ওপরে নেতা-কর্মীর বিরুদ্ধে সারা দেশে মিথ্যা মামলা দিয়েছেন। পাঁচ শতাধিক মানুষকে গুম, সহস্রাধিক মানুষকে হত্যা করেছেন। এটা হচ্ছে তাদের সহযোগিতার নমুনা।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থার কারণে তাঁর পরিবার থেকে আবেদন করা হয়েছিল সরাসরি সরকারের কাছে, তাঁকে বাইরের দেশে চিকিৎসার সুযোগ দেওয়ার। সেখানেও তারা সহযোগিতা করেনি। সুতরাং ওবায়দুল কাদের কাদেরের ভাবা উচিত ছিল, তাঁরা কী করেছে। অপজিশন যাতে না থাকেন, সে কাজটা করেছে। সুতরাং ওবায়দুল কাদেরের বক্তব্য আমার কাছে প্রতারণা, মানুষকে ভুল বোঝানো এবং মানুষের মধ্যে ভ্রান্তি সৃষ্টি করা ছাড়া আর কিছুই না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here