দেশে বিশৃঙ্খলা হলে, সুযোগ নেবে দেশবিরোধী অপশক্তি: সাইফুদ্দীন আহমদ আল হাসানী 

0
দেশে বিশৃঙ্খলা হলে, সুযোগ নেবে দেশবিরোধী অপশক্তি: সাইফুদ্দীন আহমদ আল হাসানী 

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন: ‘বাংলাদেশ সুপ্রিম পার্টি’র চেয়ারম্যান, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেছেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে যখন দেশ সকল ভেদাভেদ ভুলে একতাবদ্ধ হওয়ার কথা ছিল, তখন দেশজুড়ে একটি অনাকাঙ্ক্ষিত, সহিংস ও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। হতাহতের ঘটনাও ঘটেছে। গণতান্ত্রিক রাষ্ট্রে মত প্রকাশ ও আন্দোলনের অধিকার সকল নাগরিকের রয়েছে। তবে তা অবশ্যই হতে হবে শান্তিপূর্ণ। রাষ্ট্রীয় সম্পদ ও জানমালের ক্ষতি করা কখনো গ্রহণযোগ্য নয়।

একই সাথে পুলিশের গুলিতে এ দেশের নাগরিকদের মৃত্যুর ঘটনাও মেনে নেয়া যায় না। এছাড়াও সরকার দলীয় ছাত্র সংগঠনের সশস্ত্র উপস্থিতির অভিযোগ রয়েছে। প্রকৃতপক্ষে দেশে যখন বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়, তখন সুযোগ নেয় ওৎ পেতে থাকা দেশবিরোধী অপশক্তি। তখন আন্দোলনকারী গোষ্ঠীর আন্দোলন লক্ষ্যচ্যুত হয়ে পড়ে।

আমাদেরকে মনে রাখতে হবে নৈরাজ্য কখনো সমাধানের পথ নয়। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে সমস্যার উদ্ভব হলে দ্বিপাক্ষিক বা বহুপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধানের পথ খুঁজতে হবে। প্রয়োজনে বিচার বিভাগের দ্বারস্থ হতে হবে। সংবিধান ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী আরো বলেন, বিশৃঙ্খলা সৃষ্টি হত্যার চেয়েও জঘন্য অপরাধ৷ দেশে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি করা মানে দেশের অর্থনীতি ও অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্ত করা। সাধারণ ও খেটে খাওয়া মানুষের ওপর। তাই যারা দেশের স্বাধীনতাকে স্বীকার করে, তারা কখনো সহিংসতার পথে হাটতে পারে না।

যারা মহান স্বাধীনতার ৫০ বছর উদযাপনের ঐতিহাসিক একটি মুহূর্তে অপ্রীতিকর ঘটনার সৃষ্টি করেছে, তারা কোন ষড়যন্ত্রকারী গোষ্ঠীর ছায়ায় কাজ করছে কি না, তা অবশ্যই খতিয়ে দেখতে হবে এবং তাদের সকলকে আইনের আওতায় আনতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here