আমি এ পদ গ্রহণ করতে চাইনি মুরুব্বিরা জোর করে দায়িত্ব দিয়েছেন: বাবুনগরী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ধর্মভিত্তিক আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের সদ্য নির্বাচিত আমির জুনাইদ বাবুনগরী বলেছেন আমি এ পদ গ্রহণ করতে চাইনি। মুরুব্বিরা জোর করে এ দায়িত্ব আমাকে দিয়েছেন। আপনারা আমার জন্য দোয়া করবেন। যেন এ দায়িত্ব পালন করতে পারি। হেফাজতের আমির পদের জন্য তাকে বিবেচনা না করতেও তিনি মুরুব্বিদের অনুরোধ করেছিলেন বলে জানান বাবুনগরী।

সংগঠনের একাংশের বর্জনের মধ্যে রবিবার (১৫ নভেম্বর) সকালে চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় নতুন নেতা নির্বাচন সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দেশের ৩৭০ জন কওমি আলেম যোগ দেন। সম্মেলন শেষে বাবুনগরীকে আমির ও আগের কমিটির ঢাকা মহানগর শাখার আমির নুর হোসাইন কাসেমীকে মহাসচিব হিসেবে ঘোষণা দেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

আমির ঘোষণার পর সংবাদ সম্মেলনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাবুনগরী বলেন আমি নেতাকর্মীদের বারণ করেছি আমির নির্বাচিত না করার জন্য। কিন্তু তবু তারা আমাকে আমির নির্বাচিত করেছেন। সংগঠনটিতে সম্ভাব্য ভাঙন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হেফাজতের কোনও অঙ্গসংগঠন নেই। যেকোনও কর্মসূচি হেফাজত কেন্দ্রীয়ভাবে ঘোষণা করবে। এর বাইরে সংগঠনের নাম ভাঙিয়ে কেউ কর্মসূচি পালন করলে সেটি সম্পূর্ণ অবৈধ।

‘ইসলামবিরোধী’ শক্তিকে নির্মূল করতে হেফাজত কাজ করবে বলেও ঘোষণা দেন বাবুনগরী। গত ১৮ সেপ্টেম্বর হেফাজতের আমির শাহ আহমেদ শফীর মৃত্যুর পর থেকেই বাবুনগরীর আমির হওয়ার বিষয়টি অনুমেয় ছিল। তবে তার নেতৃত্ব মেনে নিতে অস্বীকৃতি জানায় সংগঠনের একটি বড় অংশ। তাদেরকে আজকের সম্মেলনেও ডাকা হয়নি। ওই অংশটি পৃথক কমিটি ঘোষণা করতে পারে বলেও ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here