ঢাবি শিক্ষার্থীর করা ধর্ষণ মামলায় ২ আসামি গ্রেফতার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীর করা ধর্ষণ মামলার ২ আসামি ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম ও সংগঠনটির ঢাবি শাখার সহ-সভাপতি নাজমুল হুদাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ডিবির লালবাগ জোনের উপ-পুলিশ কমিশনার হাসান আরাফাত। তিনি বলেন ঢাবি শির্ক্ষাথীর করা ধর্ষণ মামলায় আসামি নাজমুল হুদা ও সাইফুল ইসলামকে গতকাল রবিবার রাজধানী থেকে গ্রেফতার করা হয়েছে। আজ সোমবার তাদের আদালতে প্রেরণ করা হবে।

এর আগে গতকাল নাজমুল হুদা ও সাইফুল ইসলামসহ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সোহরাব হোসেনকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ করেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গতকাল রবিবার (১১ অক্টোবর) এক ভিডিও বার্তায় নুর অভিযোগ করেন, মগবাজার থেকে নাজমুলকে, চাংখারপুল থেকে সাইফুলকে এবং প্রেসক্লাব থেকে কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সোহরাব হোসেনকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছাত্রলীগের যে কর্মী আমাদের বিরুদ্ধে মামলাটি করেছিল সেই মামলার আসামি হিসেবে নাজমুল এবং সাইফুলকে পুলিশ গ্রেফতার করতেই পারে। কিন্তু সোরহাব হোসেনের সঙ্গে এ মামলার কোনও সম্পর্ক নেই। তাকে কেন তুলে নিয়ে যাওয়া হলো?

তিনি বলেন অন্যদিকে সাইফুলকে চানখারপুল থেকে গ্রেফতার করার পর তাকে নিয়ে তার মেসে অভিযান পরিচালনা করা হয়েছে। সেখানে মামলার অন্য আসামি আব্দুল্লা হেল বাকীকে খোঁজা হয়েছে এবং অন্য ছেলেদের ভয়ভীতি দেখানো হয়েছে। গত ২০ সেপ্টেম্বর রাতে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে রাজধানীর লালবাগ থানায় ঢাবির এক ছাত্রী মামলা করেন। মামলায় ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে।

এতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ ৬ জনকে আসামি করা হয়। নাজমুল হুদা এ মামলার ৫ নম্বর আসামি। তিনি ওই সংগঠনের ঢাবি শাখার সহ-সভাপতি। পরে ওই ঘটনায় কোতায়ালি থানায় আরও একটি মামলা করেন ওই ছাত্রী।

ভিপি নুর ছাড়াও মামলার অপর আসামিরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি (২৩)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here